ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আনারুলের হাতের আঙ্গুল কাটার প্রতিবাদে মানববন্ধন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৩০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১০, ৩০ সেপ্টেম্বর ২০২১
আনারুলের হাতের আঙ্গুল কাটার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁর ধামইরহাটে মেধাবী ছাত্র আনারুল ইসলামের (২২) হাতের দুটি আঙুল কেটে দেওয়ার প্রতিবাদ ও চাঁদাবাজদের তদন্ত সাপেক্ষে শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে ধামইরহাট উপজেলা পরিষদের সামনের আঞ্চলিক মহাসড়কের ওপর মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। স্থানীয় সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের সহযোগিতায় মানববন্ধনে ভুক্তভোগী আনারুলের পরিবারের সদস্যসহ সাধারণ জনগণ অংশগ্রহণ করে। 

আনারুল বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট এ অধ্যয়নরত শিক্ষার্থ।

তিনি  ধামরইরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ড চকউমর পাটারি পাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে।

মানববন্ধনে সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান বলেন, 'ছেলেটি অনেক মেধাবী ছিল। তার পরিবার এতটাই অসহায় ছিল যে, বেশিরভাগ ক্ষেত্রেই স্কুলের বেতন বা পরীক্ষার ফি দিতে পারত না। আমরা এ বিষয়ে তাকে সবসময় সহযোগিতা করেছি। করোনাকালীন সময় আমি দেখেছি, ও ভ্যান চালিয়ে তার পরিবারকে সহযোগিতা করছে। সন্ত্রাসীরা তার আঙ্গুল কেটে নেওয়াই একজন মেধাবী ছাত্রের ভবিষ্যৎ ধ্বংস করা হয়েছে। নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে আমি এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে এ ধরনের ঘটনা আর কেউ ঘটাতে না পারে।’

আনারুলের মা সাহারা খাতুন অভিযোগ করে বলেন, ‘বুধবার (২৯ সেপ্টেম্বর) বগুড়া থেকে ডিবির লোকজন এসেছিলেন। তারা আমার ছেলের সঙ্গে গোপনে কথা বলবেন বলে আমাদের ঘর থেকে বের করে দেন। মামলা বা অভিযোগের বিষয়ে তাদের সঙ্গে কথা বললে এ বিষয়টি তারা (ডিবি) এড়িয়ে যান।’  

সাহারা বেগম প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চেয়ে বলেন, 'যারা আমার ছেলের হাতের আঙ্গুল কেটে দিয়েছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।  আমার অসহায় ছেলের পড়াশোনাসহ সার্বিক সহযোগিতা চাই।’

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, প্যানেল মেয়র মো. মেহেদী হাসান, ১ নম্বর ওয়ার্ড পৌর কমিশনার মো. আলতাফ হোসেন, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ, উপজেলার ১ নম্বর ওয়ার্ড (চকউমর) পাটারি পাড়া গ্রামের সাধারণ জনগণ।

ধামইরহাটে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল গনি বলেন, বৃহস্পতিবার মানববন্ধনে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিল। 

প্রসঙ্গত, মঙ্গলবার (২১ সেপ্টেম্বার) সকালে দুইজন সন্ত্রাসী বগুড়ার চকফরিদ কলোনী এলাকার ইঞ্জিনিয়ার ছাত্রাবাসে রুমে ঢুকে মোবাইলসহ টাকা দাবি করে আনারুলের কাছে।  এ সময় কোনো কিছু না পেয়ে প্রথমে মুখে কাপড় গুজে দিয়ে আনারুলকে একটি ওয়াশ রুমে নিয়ে যায়।  এ সময় সন্ত্রাসীরা আনারুলের দুই হাত পিঠমোড়া করে প্লাস দিয়ে তার ডান হাতের দুটি আঙ্গুল কেটে দেয়।

অরিন্দম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়