Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

ইউপি চেয়ারম্যান পদে লড়াইয়ে দুই ভাই

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:২৯, ১৯ অক্টোবর ২০২১
ইউপি চেয়ারম্যান পদে লড়াইয়ে দুই ভাই

বড় ভাই কামরুজ্জামান কামু ও ছোট ভাই শেখ কামাল

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদের লড়াইয়ে নেমেছেন একই পরিবারের আপন দুই ভাই। ইতোমধ্যে তারা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

দুই ভাই-ই ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থক। বড় ভাই কামরুজ্জামান কামু বুড়াবুড়ি ইউনিয়নে সাবেক চেয়ারম্যান  এবং তার ছোট ভাই শেখ কামাল এবারের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। দুই ভাই-ই নির্বাচনে বিজয়ী হবার ব্যাপারে আশাবাদী। আপন দুই ভাইয়ের এই ভোট যুদ্ধে ভোটারদের মাঝেও কৌতুহল সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী জানান, দুই ভাইয়ের মধ্যে পারিবারিক কলহ চলছ। ফলে কেউই কাউকে ছাড় দেয়নি। একই পরিবার থেকে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন পরিবারের লােকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া প্রতিবেশীরা।

আলাপকালে প্রার্থী কামরুজ্জামান কামুর জানান, গত ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের নিবার্চিত চেয়ারম্যান ছিলেন। গতবারও চেয়ারম্যান পদে নিবার্চনে অংশ নিয়ে মাত্র ৬৩ ভোটে পরাজিত হন। 

তিনি বলেন, আমি এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম। দীর্ঘদিন ধরে মাঠে কাজ করে আসছি। এলাকাবাসীর চাপে এবারও নিবার্চন অংশ নিয়েছি। এবার বিজয়ী হবার সম্ভাবনা রয়েছে। 

তিনি বলেন, ছোট ভাই প্রার্থী হবে বিষয়টি সে পরিবারের কারো সঙ্গে আলোচনা না করেই সিদ্ধান্ত নিয়েছে। 

আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী শেখ কামাল বলেন, দলীয়ভাবে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। দলীয় প্রতীক পাবো এবং আমি নির্বাচনে প্রার্থী হবো এ বিষয়টি আমি তার কর্মী সমর্থকদের জানিয়েছিলাম। কিন্তু তারপরও তিনি প্রার্থী হয়েছেন।

তেঁতুলিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. আলী হোসেন জানান, এ ইউনিয়নে দুই ভাই ছাড়াও ৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ৯ হাজার ১২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৬০০ এবং নারী ভোটার ৪ হাজার ৫২৬ জন। আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ।

আবু নাঈম/টিপু  

সর্বশেষ

পাঠকপ্রিয়