ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ছাত্রলীগ নেতা হাবিব হত্যা মামলার রায়

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২১ অক্টোবর ২০২১  
ছাত্রলীগ নেতা হাবিব হত্যা মামলার রায়

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে কাজী হাবিব হত্যা মামলার রায় ঘোষণা হয়েছে। রায়ে মামলার ১১ আসামি বেখসুর খালাস পেয়েছেন।

মহানগর দায়রা জজের বিচারক মুমিনুন্নেছা বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর ২টায় এই রায়  ঘোষণা করেন।

জানা যায়, ২০১৬ সালের ১৯ জানুয়ারি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফটকে ছাত্রলীগের কর্মী কাজী হাবিবুর রহমানের ডান পা ও হাত কুপিয়ে ফেলে রেখে যায় প্রতিপক্ষ গ্রুপের কর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সিলেট ওসমানী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সেখান থেকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তাকে নেওয়া হয়। সেখানে ওই দিন রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

ওই ইউনিভার্সিটির বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র হাবিব ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীঘাট গ্রামের কাজী সিদ্দিকুর রহমানের ছেলে হাবিব। ইউনিভার্সিটির পাশে কানিশাইল এলাকার একটি মেসে থাকতেন তিনি।

এ খুনের ঘটনায় হাবিবের ভাই কাজী জাকির হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলায় ১১ জনকে আসামি করা হয়।

আসামিরা হলেন— বর্তমান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, সুবায়ের আহমদ সুহেল, ময়নুল ইসলাম রুমেল, তুহিন আহমদ, নাহিদ হাসান, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন। খুনের ঘটনার পর এদের সবাইকের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বহিষ্কার করা হয়। বৃহস্পতিবার হত্যা মামলার রায়ে সবাইকে খালাস ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট জুবায়ের বকত জানান, রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

নূর/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ