ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

মিতু হত্যায় বাবুল আক্তারের মামলা পুনঃতদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৩ নভেম্বর ২০২১   আপডেট: ২০:০২, ৩ নভেম্বর ২০২১
মিতু হত্যায় বাবুল আক্তারের মামলা পুনঃতদন্তের নির্দেশ

চট্টগ্রামের আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলায় বাবুল আক্তারের দায়েরকৃত মামলা পুনঃতদন্তের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান বাবুল আক্তারের মামলায় পিবিআই’র দেয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে মামলাটি পুনঃতদন্তের আদেশ দেন।

বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী রাইজিংবিডিকে এসব তথ্য জানান।

তিনি বলেন, মিতু হত্যাকাণ্ডের পর পরই সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার বাদী হয়ে মামলা করেছিলেন। মামলাটির দীর্ঘ তদন্তে মিতু হত্যাকাণ্ডে বাবুল আক্তার নিজেই সম্পৃক্ত থাকার তথ্য জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই। পরে মিতুর বাবার দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করা হয় বাবুল আক্তারকে। বাবুল আক্তারের মামলা পিবিআই চূড়ান্ত প্রতিবেদন দেওয়ায় এই প্রতিবেদন নারাজি আবেদন করেন বাবুল আক্তারের আইনজীবী। একই সঙ্গে সিআইডি বা অন্য কোনও সংস্থার সিনিয়র কর্মকর্তার মাধ্যমে মামলাটি পুনঃতদন্তের আবেদন জানানো হয়।

বুধবার শুনানি শেষে আদালত বাবুল আক্তারের মামলায় পিবিআই’র চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে পুনঃতদন্তের আদেশ দেন। এ ছাড়া মিতুর বাবা বাদী হয়ে বাবুল আক্তারকে প্রধান আসামি করে যে মামলাটি দায়ের করেছেন সেই মামলাটিও একই সাথে চলবে বলে জানান ইফতেখার সাইমুল চৌধুরী।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের ওআর নিজাম রোডের বাসা থেকে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার গুলি করে ও কুপিয়ে খুন করা হয় আলোচিত সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতুকে। এই হত্যাকাণ্ডে মিতুর বাবার দায়েরকৃত মামলায় প্রধান আসামি হিসেবে বাবুল আক্তার এখন চট্টগ্রাম কারাগারে বন্দি রয়েছেন।

রেজাউল/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়