ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বগুড়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ২৬ নভেম্বর ২০২১  
বগুড়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগ

বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বিরুদ্ধে এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে। 

এছাড়াও ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোপনে তার ভাই বিএনপি নেতা পিয়ার উদ্দিনের পক্ষে কাজ করারও অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাকে দল থেকে বহিষ্কারের দাবিতে শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের নেতারা জেলা ও কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদক বরাবর স্মারকলিপি দিয়েছেন।

শেরপুর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে ঘরোয়া বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় নেতাদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। সেই সময় তার সেই মন্তব্য গোপনে অডিও রেকর্ড করা হয়। এরপর সম্প্রতি ধারণকৃত ওই ভিডিও এবং অডিও রেকর্ড প্রকাশ হলে দলীয় নেতাকর্মীদের ক্ষোভ বিরাজ করতে থাকে। এরপর শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরের পর থেকে শহরের শেরপুর শহীদিয়া আলীয়া মাদ্রাসা মাঠে নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এরপর সেখান থেকে ওই আওয়ামীলীগ নেতার বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে ও তাকে দল থেকে বহিস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডস্থ দলীয় কার্যালয়ের সামনে এসে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে সমাবেশ করা হয়। প্রায় ঘণ্টাব্যাপি কর্মসূচি চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকে যানজটের সৃষ্টি হয়।

কর্মসূচিতে নেতৃত্বে দেওয়া উপজেলার খানপুর ইউনিয়নের বহিষ্কৃত সাধারণ সম্পাদক খলিলুর রহমান অভিযোগ করে বলেন, উপজেলা আওয়ামী লীগের এই নেতা খানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে ভোট করেছেন। বিএনপি নেতা নিজের বড় ভাইকে জেতানোর জন্য নানা কৌশল বাস্তবায়ন করেছেন। যেমন দলীয় প্রার্থীর পরিবর্তে তার ভাইয়ের পক্ষে নির্বাচন না করায় আমাকে খানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে রাতের আঁধারে অব্যাহতি দেওয়া হয় বলে দাবি করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে আহসান হাবিব আম্বীয়া বলেন, ‘অডিও ক্লিপটি আমার নয়। ইউনিয়ন পরিষদ নির্বাচনে হেরে গিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শফিকুল ইসলাম রঞ্জু এবং খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ও তার লোকজন এরকম কুৎসা রটাচ্ছে। অডিও ক্লিপটি তাদের করা। আজকের বিক্ষোভ মিছিল তারাই করেছে।’  

নির্বাচনে ভাই বিএনপি নেতার পক্ষে কাজ করার প্রসঙ্গে আহসান হাবিব আম্বীয়া বলেন, ‘এ রকম অভিযোগ করবেন তো দলীয় মনোনয়ন পেয়ে যিনি নির্বাচন করেছেন সেই প্রার্থী। বিদ্রোহী প্রার্থী বা তার লোকজন করছেন কেন?’

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার জানান, লোকমুখে বিভিন্ন জায়গায় সকাল থেকে এ রকম কথা শুনতে পেরেছেন। তিনি কোনো অডিও ক্লিপ পাননি এবং শোনেননি। এছাড়াও তিনি দাবি করেন, আজকের বিক্ষোভ মিছিল এবং সমাবেশে উপজেলা আওয়ামী লীগের কেউ ছিলো না। 
 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়