ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সরকারি গাছ বিক্রির অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:০২, ২৮ নভেম্বর ২০২১
সরকারি গাছ বিক্রির অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়ার বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, সুরু চেয়ারম্যান কয়েক মাস আগে গাছ ব্যবসায়ী জাহাঙ্গীরের কাছে চল্লিশকাহনিয়া বেড়ীবাদ এলাকার কিছু গাছ বিক্রি করেন। ঐ সময় জাহাঙ্গীর কিছু গাছ কর্তন করে। শুক্রবার বাকী গাছগুলো কাটা শুরু করলে স্থানীয়দের বাধায় তা বন্ধ করে দেয়।

গাছ ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন বলেন, ৬ থেকে ৭ মাস আগে সুরু চেয়ারম্যানের কাছ থেকে বেড়ীবাদের ১০টি গাছ ক্রয় করি। ২টি কেটে নেয়ার পর অসুস্থ থাকায় বাকীগুলো কাটতে পারিনি। শুক্রবার (২৬ নভেম্বর) বাকী গাছগুলো কাটা শুরু করলে স্থানীয়রা জানায়, এগুলো সরকারি গাছ। পরে গাছ কাটা বন্ধ করে বিষয়টি চেয়ারম্যানকে জানাই।

অভিযুক্ত চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়া গাছ নিজের দাবী করে বলেন, জায়গাও আমার, গাছও আমার। ওই গাছ আমি রোপণ করেছিলাম। গত ছয়-সাত মাস আগে গাছগুলো বিক্রি করেছি।

সামাজিক বনায়নের সুবিধাভোগীদের সভাপতি মো. মহারাজ হোসেন বলেন, কর্তন করা গাছগুলো চল্লিশকাহনিয়া সরকারি বনায়নের। গাছ কাটা বা বিক্রি করার এখতিয়ার চেয়ারম্যানের নেই। বিষয়টি বন বিভাগকে জানানো হয়েছে।

রাজাপুর উপজেলা বন বিভাগের কর্মকর্তা মো. আলমগীর হোসেন খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে কর্তন করা ২টি গাছ জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

অলোক/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়