ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৩ ১৪২৮ ||  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

এমপির নিজ ইউনিয়নে নৌকার ভরাডুবি, জামানত বাজেয়াপ্ত

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১২:১৬, ৩০ নভেম্বর ২০২১
এমপির নিজ ইউনিয়নে নৌকার ভরাডুবি, জামানত বাজেয়াপ্ত

নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধানের নিজ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলামের ভরাডুবি হয়েছে। মাত্র ৯৪৩ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন তিনি। জামানতও বাজেয়াপ্ত হয়েছে তার।

সোমবার সন্ধ্যায় তার জামানত বাজেয়াপ্ত’র বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর।

নজরুল ইসলাম তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ৩নং পঞ্চগড় সদর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আর এই ইউনিয়নের বসুনিয়াপাড়া গ্রামে বর্তমান সংসদ সদস্য মজাহারুল হক এমপির বাড়ি।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এই ইউনিয়নে মোট ১৬ হাজার ৪২১ জন ভোটার ভোট দিয়েছে। এর মধ্যে বাতিল হয়েছে ৪২৯টি। এখানে ৬ হাজার ২৭৭টি ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আল ইমরান মোটরসাইকেল প্রতীকে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দলটির আরেক বিদ্রোহী সিরাজুল ইসলাম। তিনি আনারস প্রতীকে ৫ হাজার ৮৭১ ভোট পেয়েছেন। তৃতীয় অবস্থানে স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান। তিনি চশমা প্রতীকে ২ হাজার ২৩৮ টি ভোট পেয়েছেন।

পঞ্চগড় জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর জানান, বৈধ ও বাতিলকৃত মোট ভোট সংখ্যাকে আট ভাগ করে এক ভাগের কম হলে প্রার্থীর জামানত বাতিল বলে গণ্য হবে।

তৃতীয় ধাপের এই ইউপি নির্বাচনে পঞ্চগড় সদর উপজেলার ১০টি এবং আটোয়ারী উপজেলার ৫টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৬ জন প্রার্থী জয়ী হয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী (নৌকার বিদ্রোহী) জয়ী হয়েছেন ৩ ইউপিতে। আর ২ ইউনিয়নে বিএনপির প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন। এছাড়া দুই ইউনিয়নে স্বতন্ত্র হয়ে জামায়াতের প্রার্থী, একটিতে জাতীয় পার্টির প্রার্থী এবং একটিতে জাসদ মনোনীত স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

আবু নাঈম/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়