ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:২৮, ৩০ নভেম্বর ২০২১
কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় দৌলতপুর থানায় দায়ের করা ব্যবসায়ী ইমারুল ইসলাম হত্যা মামলায় সাইদুর রহমান (৬০) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলামের আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি সাইদুর রহমান কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জামালপুর গ্রামের মকলেছ আলীর ছেলে। মামলার এজাহারভুক্ত অপর দুই আসামি ওমর আলী ও মনোয়ারা খাতুনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ২০১২ সালের ৯ আগস্ট বিকেলে বাঁশের খুটি (লাঠি) দিয়ে পাওনাদার ইমারুল ইসলামের মাথায় মারপিট করে রক্তাক্ত জখম ও গুরুতর আহত করে আসামি সাইদুর রহমান। আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় চিকিৎসক এবং তারপর কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। রাজশাহী যাওয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহত ইমারুলের স্ত্রী বাদী হয়ে দৌলতপুর থানায় ৩ জনের নামে হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ১৭ নভেম্বর পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে ৩০ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য করেন। ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

আদালতের সরকারী কৌসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামি সাইদুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়