ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারের : দুদু

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৩০ নভেম্বর ২০২১  
খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারের : দুদু

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা করার সুযোগ না দেওয়ার কারণে কিছু হলে এর দায় সরকারকে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

দুর্নীতির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা সরকারের নির্বাহী আদেশে স্থগিত করা হয়েছে। এই সুযোগে তিনি বাসায় রয়েছেন এবং দেশের মধ্যে চিকিৎসা নিচ্ছেন।  

শামসুজ্জামান দুদু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখা মানে গণতন্ত্রকে আটকে রাখা। তাকে মুক্ত করতে এবং বিদেশে সুচিকিৎসার জন্য পাঠাতে চাইলে একমাত্র পথ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামা। রাজপথে নামা ছাড়া কোনো বিকল্প নেই। এখন আমাদের আর ঘরে বসে থাকলে চলবে না।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর ধর্মসাগরপাড়স্থ দক্ষিণ জেলার বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, এ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটকে রেখেছে। বিদেশে চিকিৎসা নিতে বাধা দিচ্ছে। অতীতে বহু স্বৈরাচারী সরকারে পতন হয়েছে, হাসিনার সরকারেও পতন হবে।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আমিন- অর- রশিদ ইয়াছিন বলেন, ‘প্রিয়নেত্রীর মুক্তির আন্দোলনের জন্য আমরা সব সময় প্রস্তুত আছি। সবাইকে একসঙ্গে মাঠে নামতে হবে।’ 

সমাবেশে প্রধান বক্তা ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির অর্থ সম্পাদক মাহবুবুর রহমান শ্যামল, কুমিল্লায় বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাইদ, কুমিল্লা-১০ আসনের সাবেক এমপি আব্দুল গফুর ভুইয়া প্রমুখ।
 

রহমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ