ঢাকা     রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ২ ১৪২৮ ||  ১২ জমাদিউস সানি ১৪৪৩

সন্তানকে হলে পাঠিয়ে বাহিরে অপেক্ষায় অভিভাবকরা

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২ ডিসেম্বর ২০২১  
সন্তানকে হলে পাঠিয়ে বাহিরে অপেক্ষায় অভিভাবকরা

সারাদেশের মতো সিলেটেও শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি)। এবার সিলেট শিক্ষা বোর্ডে পরীক্ষায় বসছে ৬৭ হাজার ৭৯২ শিক্ষার্থী।

গেল বছরের চেয়ে যা ৭ হাজার ৫৩১ জন কম। সন্তানকে পরীক্ষার হলে পাঠিয়ে অপেক্ষায় বাবা মা ও অভিভাবকরা। এ যেন সেই পুরনো দৃশ্য। এতে খুশি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বের) সিলেট সরকারি মহিলা কলেজ কেন্দ্রের বাইরে শত শত অভিভাবকদের অপেক্ষায় থাকতে দেখা যায়।

জানা গেছে, করোনার কারণে এক বছরের বিরতি দিয়ে কিছু বিধিনিষেধ আর পরিবর্তিত রুটিনে আজ থেকে এ পরীক্ষা শুরু হয়েছে।

ওয়ারিছ আলী নামের এক অভিভাবক জানান, তার মেয়েকে পরীক্ষার হলে পাঠিয়ে অপেক্ষা করছেন। তিনি জানান, অটোপাশ কখনো শিক্ষার্থীদের মূল্যায়ন হতে পারে না। যেকোনোভাবে তাদের পরীক্ষার আওতায় নিয়ে আসা প্রয়োজন। এবারের মতো আগামীতে যেকোনো পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া হয় এটাই আমাদের দাবি।

সাঈদা খানম নামের এক অভিভাবক জানান, বাচ্চাকে পরীক্ষার হলে পাঠিয়ে নিজের আনন্দ হচ্ছে। এভাবে ঘরে বসে বসে কত সময় নষ্ট হবে। পরীক্ষা সামনে রেখে তার ভালো প্রস্তুতি নিয়েছে তার মেয়ে। ফলাফল ভালো হবে বলে তিনি আশাবাদী।

শিক্ষা বোর্ড থেকে জানা গেছে, সিলেট শিক্ষা বোর্ডে এবার ২৯৯টি প্রতিষ্ঠানের ৬৭ হাজার ৭৯২ পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ছাত্র ৩০ হাজার ৮২২ জন ও ছাত্রী ৩৬ হাজার ৯৭০ জন। মোট ৮৫টি কেন্দ্রে  পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন চন্দ্র পাল জানান, পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘ্নে চলছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করেছে। পরীক্ষার্থীদের উপস্থিতিও ভালো।

নূর/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়