ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:০৯, ৪ ডিসেম্বর ২০২১
ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সকাল থেকেই পটুয়াখালীর বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শীত ও বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০৩০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৯৫ কিলোমিটার, মংলা বন্দর থেকে ৮৮৫ কিলোমিটার ও পায়রা বন্দর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থন করছিলো। এটি আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের ভ্যানচালক রফিক উদ্দিন বলেন, ‘প্রতিদিন সকালে উত্তরবঙ্গ থেকে ট্রাকে কাঁচামাল নিয়ে আসা হয়। এসব কাঁচামাল আমরা ট্রাক থেকে নামিয়ে আড়তে পৌঁছে দেই। কিন্তু আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে। আবার শীতও পড়ছে। ফলে সকাল থেকেই আমাদের কাজ বন্ধ।’ 

ইয়াসিন মিয়া নামে এক ব‌্যবসায়ী বলেন, ‘উত্তরবঙ্গ থেকে এক ট্রাক পেঁয়াজ এনেছি। সকালে এগুলো আনলোড করে দোকানে দোকানে পৌঁছে দেওয়ার কথা। কিন্তু সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় পেঁয়াজ নামানো বন্ধ।’

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, রোববার (৫ ডিসেম্বর) থেকে বৃষ্টি আরও বাড়াতে পারে। সেই সঙ্গে বাড়বে শীতের তীব্রতাও। তবে ভারতের উপকূল দিয়ে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ অতিক্রম করতে পারে।

ইমরান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ