ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নির্বাচনের এক সপ্তাহ পর কেন্দ্রে ব্যালট বাক্স, প্রিজাইডিং অফিসারকে গণপিটুনি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:১০, ১ জানুয়ারি ২০২২
নির্বাচনের এক সপ্তাহ পর কেন্দ্রে ব্যালট বাক্স, প্রিজাইডিং অফিসারকে গণপিটুনি

গোপালগঞ্জের কোটালিপাড়ায় গণপিটুনির শিকার হলেন প্রিজাইডিং অফিসার প্রভাষ চন্দ্র মণ্ডল। এসময় কাচারীভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি ব্যালট বাক্স উদ্ধার করা হয়।

শনিবার (১ জানুয়ারি) কোটালিপাড়া উপজেলার কান্দি ইউনিয়নে এ ঘটনা ঘটে। 

কোটালিপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর কোটালিপাড়া উপজেলার কান্দি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬ নং ওয়ার্ডের ভোটকেন্দ্র কাচারীভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ছিলেন কাজী মন্টু কলেজের প্রভাষক প্রভাষ চন্দ্র মণ্ডল। নির্বাচনের দিন ‘ভুল করে’ একটি ব্যালট বাক্স তিনি ওই কেন্দ্রে ফেলে আসেন। শনিবার স্কুল খোলার পর প্রধান শিক্ষক ফাঁকা ব্যালট বাক্স দেখতে পেয়ে প্রশাসনকে খবর দেয়। পরে প্রিজাইডিং অফিসার প্রভাষ ব্যালট বাক্সটি আনতে ওই স্কুলে যান। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে পরাজিত সদস্য প্রার্থী ফারুক বেপারীর সমর্থকরা বিদ্যালয় চত্বরে এসে জড়ো হয়। পরে প্রভাষ মণ্ডলকে ধরে গণপিটুনি দেয় তারা। 

খবর পেয়ে কোটালিপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রিজাইডিং অফিসারকে উদ্ধার করে নিয়ে আসে।

হামলার শিকার প্রিজাইডিং অফিসার প্রভাষ চন্দ্র মণ্ডল জানান, তিনি কারো কাছে প্রভাবিত না হয়ে শান্তিপূর্ণ ভোটগ্রহণ করেছেন। এই ভোটে নুরুল হক হাওলাদার সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ভোটকেন্দ্রে ৬টি ব্যালট বাক্স এনেছিলেন। ভোট গণনা শেষে চলে যাওয়ার সময় বিদ্যালয়ের অফিস কক্ষে একটি বাক্স ভুলে থেকে যায়। এই বাক্সটি আজকে নিতে আসলে পরাজিত সদস্য প্রার্থীর লোকজন তাকে মারধর করে।

এদিকে পরাজিত সদস্য প্রার্থী মো. ফারুক বেপারী বলেন, প্রিজাইডিং অফিসার প্রভাষ চন্দ্র মণ্ডল আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছ থেকে টাকা খেয়ে আমাকে পরাজিত করেছেন। তিনি এই ওয়ার্ডে পুনরায় ভোট গ্রহণের দাবি জানান।

অন‌্যদিকে, জয়ী মেম্বার প্রার্থী নুরুল হক হাওলাদার বলেন, গত ২৬ ডিসেম্বর নির্বাচনে কাচারীভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ভোটে আমি জয়লাভ করি। আমি টাকা-পয়সা দিয়ে কাউকে প্রভাবিত করিনি।

কোটালিপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বলেন, কাচারীভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রিজাইডিং অফিসার প্রভাষ চন্দ্র মণ্ডল ও একটি ব্যালট বাক্স উদ্ধার করে রিটার্নিং অফিসার নিটুল রায়ের কাছে পৌঁছে দিয়েছি।

কোটালিপাড়া উপজেলা নির্বাচন অফিসার খায়রুল হাসান জানান, এ বিষয়ে রিটার্নিং অফিসারই ভালো বলতে পারবেন। তাকে জিজ্ঞেস করলে প্রকৃত তথ্য পাওয়া যাবে।

তবে রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার নিটুল রায় এ বিষয়ে কোন প্রকার মন্তব্য করতে রাজি হয়নি।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর কোটালিপাড়া উপজেলার কান্দি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার মধু বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলে শুধুমাত্র সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নুরুল হক হাওলাদার ৪৬৯ ভোট পেয়ে মেম্বার নির্বাচিত হয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ফারুক বেপারী পান ৪০৯ ভোট। 

বাদল সাহা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়