ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কোস্টগার্ডকে নতুন জাহাজ হস্তান্তর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১১ মে ২০২২  
কোস্টগার্ডকে নতুন জাহাজ হস্তান্তর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

কোস্টগার্ডকে নতুন জাহাজ হস্তান্তর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

কোস্টগার্ডের জন্য নির্মিত একটি ফ্লোটিং ক্রেন, দুইটি টাগ বোট ও ছয়টি হাই স্পিড বোট, ডিইডব্লিউ এবং নারায়ণগঞ্জে নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেল হস্তান্তর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

বুধবার (১১ মে) দুপুরে খুলনা শিপইয়ার্ডে প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে এসব নৌযান হস্তান্তর করেন তিনি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভেন লিউইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ার হোসেন, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামসুল আজিজ প্রমুখ।

বাংলাদেশ জাহাজ নির্মাণ শিল্পের পথিকৃৎ হিসেবে খুলনা শিপইয়ার্ড লি. প্রায় ৬৫ বছর আগে তার যাত্রা শুরু করে। এরপর নানা প্রতিকূলতা পেরিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী সিদ্ধান্তে ১৯৯৯ সালের ৩ অক্টোবর বাংলাদেশ নৌবাহিনীতে হস্তান্তর করা হয় খুলনা শিপিইয়ার্ডকে। এর পর থেকে মৃতপ্রায় এ প্রতিষ্ঠান তার হৃত গৌরব পুনরুদ্ধার করে। 

খুলনা শিপইয়ার্ড ধীরেধীরে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এমনকি করোনা পরিস্থিতির মধ্যেও ২০২০-২১ অর্থবছরে এর নিট মুনাফা ৪৩ দশমিক ২২ কোটি টাকায় উন্নীত হয়।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়