ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেয়েকে উত্ত্যক্ত করায় যুবক খুন, বাবার যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২৩ মে ২০২২   আপডেট: ১৫:২৩, ২৩ মে ২০২২
মেয়েকে উত্ত্যক্ত করায় যুবক খুন, বাবার যাবজ্জীবন

মেয়েদের উত্ত্যক্ত করায় ইয়াকুব মোল্লা (২২) নামে এক যুবককে হত্যার দায়ে সিরাজগঞ্জের এনায়েতপুরে তিন মেয়ের বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়, এই টাকা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৩ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ -১ এর আদালতের বিচারক বেগম সালমা খাতুন এই রায় দেন। একই সঙ্গে তিন আসামিকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৩ হাজার টাকা জরিমানা করেছেন। এই টাকা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের মো. রইচ উদ্দিনের ছেলে আব্দুর রহিম খলিফা (৫০), একই গ্রামের মৃত শুকর আলী সরকারের ছেলে আব্দুর রহমান (৪৮) ও ওয়াজেদ আলীর ছেলে খুশি আলম সাইফুল (৪২)। 

রায় ঘোষণার সময় আদালতে দুই আসামি উপস্থিত থাকলেও আব্দুর রহমান পলাতক রয়েছেন।

জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ওয়াজ করনী লকেট এ তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, এনায়েতপুরের রুপনাই গাছপাড়া গ্রামের ইয়াসিন মোল্লার ছেলে ভিকটিম ইয়াকুব আসামির মেয়েকে উত্যক্ত করতেন। সেই আক্রোশে ২০২০ সালের ৫ জানুয়ারি রাতে ইয়াকুবকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করে। মরদেহ এনায়েতপুর থানার খুকনী ইসলামপুর একটি সরিষা ক্ষেতের মধ্যে ফেলে রাখে।

এ ঘটনায় ইয়াকুবের বাবা ইয়াসিন মোল্লা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তের এক পর্যায়ে গ্রেপ্তার হন আব্দুর রহমান। তিনি তার সঙ্গে আরও দুই আসামি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। 

অদিত্য রাসেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়