ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গোপালগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ৩ জুলাই ২০২২  
গোপালগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

গোপালগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী সহিদুল মোল্লাকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৩ জুলাই) দুপুরে গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. হায়দার আলী খোন্দকার এ রায় দেন।পালাতক থাকায় রায় ঘোষণার সময় আসামি সাহিদুল মোল্লা আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণে জানা গেছে, গোপালগঞ্জ সদর উপজেলার মোচড়া গ্রামের রাঙ্গা মোল্লার ছেলে সহিদুল মোল্লার সঙ্গে একই গ্রামের মো. ছমির গাজীর মেয়ে লাভলী বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে সহিদুল মোল্লা লাভলী বেগমকে যৌতুকের জন্য নির্যাতন করে আসছিলেন। ২০১৪ সালের জুলাই মাসে সহিদুল যৌতুকের জন্য আবারো চাপ দিলে লাভলী বেগম ঢাকায় চলে যান। এ সময় লাভলী বেগম একটি গার্মেন্টসে চাকরি নেন। পরে সহিদুল লাভলীর পরিবারকে বুঝিয়ে বাড়িতে নিয়ে আসেন। এর কিছুদিন পর সহিদুল আবার লাভলীর কাছে ২ লাখ টাকা যৌতুক দাবি করেন। এতে লাভলী রাজি না হওয়ায় সহিদুল ২০১৪ সালের ২০ নভেম্বর ডাক্তারের কাছে যাওয়ার কথা বলে লাভলীকে নিয়ে বাড়ি‌র পাশের ফাঁকা মাঠে নিয়ে যান। সেখানে সহিদুল গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরোধ করে লাভলী বেগমকে হত্যা করেন।

ঘটানার পরের দিন ২১ নভেম্বর সকালে পুলিশ লাভলী বেগমের লাশ উদ্ধার করে। ওই দিনই নিহতের বাবা ছমির গাজী জামাই সহিদুল মোল্লাসহ ৭ জনকে আসামি করে হত্যা মামলা করেন। পরে পুলিশ তদন্ত শেষে ৬ আসামিকে বাদ দিয়ে সহিদুলের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। আদালত শুনানি শেষে রোববার মামলার রায় ঘোষণা করেন।

মামলাটি সরকার পক্ষে পরিচালনা করেন স্পেশাল পিপি রঞ্জিত কুমার বাড়ৈ ও আসামি পক্ষে ছিলেন আইনজীবী ছিলেন পিযুষ কুমার চন্দ। 

বাদল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়