ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

যুবলীগ নেতার মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ৪ জুলাই ২০২২   আপডেট: ১৬:৫৪, ৪ জুলাই ২০২২
যুবলীগ নেতার মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

গ্রেপ্তারকৃত ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল

ব্যবসায়ীক অংশীদারিত্বের ৩৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতার মামলায় লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনীমোহন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

সোমবার (৪ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক শামছুল আরেফিন এ আদেশ দেন।

কারাগারে পাঠানো ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। 

বাদী ইউনুছ হাওলাদার রূপম সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালে ইউনুছ হাওলাদার রূপম মেঘনা নদীর মজু চৌধুরীর হাট ‘ল ঘাট’ ইজারার জন্য ২৫ লাখ টাকার পে-অর্ডার নেন। ঘাটটি চেয়ারম্যান ইউছুফ ছৈয়ালের চররমনীমোহন ইউনিয়নে। এতে ইউপি চেয়ারম্যান ইউনুছ হাওলাদার রূপমের সঙ্গে অংশীদার হয়ে কাজ করবেন ও তার নামেই ঘাট ইজারা নেওয়ার জন্য অনুরোধ করেন। ইউনুছ হাওলাদার রূপমকে। এতে রাজি হয়ে ২৫ লাখ টাকার পে-অর্ডার ও আরো ১০ লাখ টাকা দেন ইউনুছ হাওলাদার রূপমকে। ইউনুছ হাওলাদার রূপম ও ইউছুফ ছৈয়াল চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে টেন্ডারের মাধ্যমে ঘাটটি ইজারা পান। কিন্তু কাগজপত্রে ইউছুফ ছৈয়ালের পরিবর্তে তার ভাতিজা বাবুল ছৈয়ালের নাম দেখা যায়। কারণ জানতে চাইলে ইউছুফ ছৈয়াল তখন ইউনুছ হাওলাদার রূপমকে জানান, চেয়ারম্যান হওয়ার কারণে নিজ নামে তিনি ঘাট ইজারা নিতে পারবেন না। এর কিছুদিন পরে ইউনুছ হাওলাদার রূপম অংশীদারিত্বের কথা ইউপি চেয়ারম্যান অস্বীকার করেন। টাকা চাইলেও দেবেন না বলে জানান। এতে বাধ্য হয়ে ইউনুছ হাওলাদার রূপম লক্ষ্মীপুর আদালতে ইউছুফ ছৈয়ালের বিরুদ্ধে ৩২ লাখ টাকা পাওনা উল্লেখ করে মামলা করেন। 

ইউনুছ হাওলাদার রূপম আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না বলেন, ‘বাদী ইউনুছ হাওলাদার রূপম অভিযুক্ত ইউছুফ ছৈয়ালের কাছ থেকে ৩৩ লাখ টাকার পাওনা রয়েছেন। এনিয়ে কয়েকবার বৈঠকে বসলেও অভিযুক্ত চেয়ারম্যান টাকা দেননি। সোমবার আদালতে হাজিরা ছিল ইউপি চেয়ারম্যানের। সোমবার তিনি আদালতে হাজিরা দিতে গেলে বিচারক চেয়ারম্যান ইউছুফ ছৈয়ালকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’ 

জাহাঙ্গীর লিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়