ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইসিটি মামলায় তিন সাংবাদিকের জামিন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৬ জুলাই ২০২২  
আইসিটি মামলায় তিন সাংবাদিকের জামিন

রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় তিন সাংবাদিককে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনাল (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক ড. মো. আব্দুল মজিদ তিন সাংবাদিকের জামিন আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।

এর আগে সদর উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। 

জামিন পাওয়া সাংবাদিকরা হলেন- মানবকণ্ঠের রংপুর প্রতিনিধি মহিউদ্দিন মখদূমী, দেশ রূপান্তরের রংপুর প্রতিনিধি মামুন রশীদ ও ঢাকা পোস্টের নীলফামারী প্রতিনিধি শরিফুল ইসলাম। সাংবাদিকদের পক্ষে আদালতে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট ফিরোজ কবীর চৌধুরী গুঞ্জন ও অ্যাডভোকেট পলাশ কান্তি নাগ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালে ভিজিএফের চাল অন্যত্র সরিয়ে রাখার অভিযোগে সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানাকে র্যাব-১৩ আটক করে। পরে তার বিরুদ্ধে মামলা হয়। ঘটনার কিছুদিন পর জামিন পান চেয়ারম্যান। সরকারি নির্দেশনা অমান্য করে এই চেয়ারম্যান ভিজিডি কার্ড নিয়ে আত্মীয়করণ করে প্রকৃত হতদরিদ্র ও দুস্থদের বঞ্চিত করেন বলেও অভিযোগ ওঠে।

সরকারি সুবিধা বঞ্চিত ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে অনিয়ম-দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে তার প্রভাবশালী এক স্বজনকে দিয়ে গত বছরের ১৬ জুন তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করান।

মঙ্গলবার ওই মামলায় দুইপক্ষের আইনজীবীদের শুনানি শেষে বিচারক তিন সাংবাদিককে জামিন প্রদান করেন। এ সময় আদালতে বাদী ও বিবাদীপক্ষ উভয়ই উপস্থিত ছিলেন। 

আমিরুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়