ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাসে ডাকাতি ও গণধর্ষণ: তিন আসামি কারাগারে

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ৬ আগস্ট ২০২২  
বাসে ডাকাতি ও গণধর্ষণ: তিন আসামি কারাগারে

বাম থেকে রাজা মিয়া, আউয়াল ও নুরনবী

রাজা মিয়া ঈগল পরিবহনের বাসে ডাকাতি ও ধর্ষণ উভয় অপরাধে অংশ নেয়। আওয়াল ও নুরনবী শুধু লুণ্ঠনে অংশ নেয়। তারা এসব অপরাধের দায় স্বীকার করে শনিবার (৬ আগস্ট) আদালতে জবানবন্দি দিয়েছে। জবানবন্দি শেষে তিনজনকেই রাত সাড়ে ৮টায় কারাগারে পাঠানো হয়েছে।

গত মঙ্গলবার (২ আগস্ট) কুষ্টিয়ার দৌলতপুর থেকে ছেড়ে আসা ঈগল পরিবহনের একটি বাসে লুণ্ঠন ও গণধর্ষণ করে ডাকাতরা। পরে বাসটি টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়ায় সড়কের পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় ওই বাসের যাত্রী হেকমত আলী বাদী হয়ে বুধবার (৩ আগস্ট) মধুপুর থানায় ডাকাতি ও ধর্ষণের মামলা করেন।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাজা মিয়াকে (৩২) গত বৃহস্পতিবার (৪ আগস্ট) ভোরে টাঙ্গাইল শহরের দেওলা এলাকার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। মো. আওয়াল (৩০) ও নুরনবীকে (২৬) শুক্রবার (৫ আগস্ট) সকালে গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। রাজা মিয়াকে বৃহস্পতিবার আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে গোয়েন্দা পুলিশ। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, জিজ্ঞাসাবাদকালে তিন আসামি বাসে ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা ডাকাতি ও ধর্ষণের বিবরণ এবং ঘটনার সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করে। তারা আদালতে জবানবন্দি দিতেও সম্মত হয়। পরে তাদের জবানবন্দি লিপিবদ্ধ করার জন্য শনিবার বিকেলে টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন জানান, জবানবন্দিতে তিন আসামি ডাকাতি ও গণধর্ষণের পুরো বিবরণ দিয়েছে। তাদের মধ্যে রাজা মিয়া ধর্ষণ এবং লুণ্ঠন উভয় অপরাধে অংশ নেওয়ার কথা স্বীকার করেছে। আওয়াল ও নুরনবী শুধু ডাকাতিতে অংশ নেওয়ার কথা স্বীকার করেছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহম্মদ জানান, রাজা মিয়া ও নুরুনবীর জবানবন্দি লিপিবদ্ধ করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল আলম। আওয়ালের জবানবন্দি লিপিবদ্ধ করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুমি খাতুন। পরে তিনজনকেই টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

কাওছার/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়