ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জে হত্যা মামলায় তিন আসামীর যাবজ্জীবন

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১০ আগস্ট ২০২২  
গোপালগঞ্জে হত্যা মামলায় তিন আসামীর যাবজ্জীবন

গোপালগঞ্জের মুকসুদপুরে ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই মামলার অপর দুই আসামিকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। 

এদিকে তথ্য প্রমাণ না থাকায় ১২ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। এসময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- হায়দার মোল্যা (৬২), ইউনুস মোল্যা (৩৫) ও হিটলার মোল্যা (৩২)। 

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৮ জুলাই সকালে বাড়ির পাশের পুকুরে মাছ ধরছিলেন উপজেলার বাটিকামারী ইউনিয়নের চাওচাপূর্ব পাড়া গ্রামের ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান। এসময় সাজাপ্রাপ্ত আসামিরা পুকুরের মালিকানা দাবি করে ওয়াদুদ খান ওরফে জিন্নাত খানকে মাছ শিকারে বাঁধা দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিরা ওয়াদুদ খান ওরফে জিন্নাত খানকে কুপিয়ে এবং পিটিয়ে জখম করে। পরে গুরুতর অবস্থায় তাকে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে মো. আলীম খান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আজ দুপুরে তিনজনকে যাবজ্জীবন দিয়ে রায় ঘোষণা করেন বিচারক। মামলার অন্য দুই আসামি আক্তার মোল্যাকে এক বছর ও সাগর মোল্যাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। 

বাদল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়