ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জুতা, ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে, কিন্তু মা নেই!

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ৩১ আগস্ট ২০২২  
জুতা, ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে, কিন্তু মা নেই!

রহিমা খাতুন (৫৫) নামে এক গৃহবধূ গত  চারদিন ধরে নিখোঁজ রয়েছেন। পরিবার দাবি করছেন তাকে গুম করা হয়েছে। এ ব্যাপারে নিখোাঁজ রহিমা খাতুনের মেয়ে আদুরী খাতুন দৌলতপুর থানায় মামলাও দায়ের করেছেন। কিন্তু কোন সন্ধান মেলেনি। 

গত ২৭ আগষ্ট রাতে তিনি পানি নেওয়ার জন্য ঘর থেকে বের হন। কিন্তু কলঘরে মায়ের পায়ের জুতা, গায়ের ওড়না ও পানির পাত্র পড়ে থাকলেও তার কোন খোঁজ পাওয়া যায়নি।

 নিখোঁজ মায়ের সন্ধান পেতে সংবাদ সম্মেলন করেছেন তার দু’ কন্যা। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়ে মরিয়ম খাতুন। এ সময় তারা তাদের মায়ের খোঁজ পেতে আকুতি-মিনতি জানান। 
জানা গেছে, ২৭ আগস্ট রাতে পানি নেওয়ার জন্য ঘর থেকে বের হন রহিমা খাতুন। রাতে তিনি বাড়ি ফিরে আসেনি। ফিরে না আসায় পরিবারের সদস্যরা ওই রাতে সম্ভাব্য আত্মীয় স্বজনদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়ে তাকে না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ২৮ আগষ্ট অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে আদুরী খাতুন মামলা দায়ের করেন। কিন্তু কোন সন্ধান না পেয়ে  নিখোঁজ মায়ের সন্ধান পেতে সংবাদ সম্মেলন করেছেন কন্যারা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, নগরীর ৩৫ নং পুরাতন কুয়েট রোড মহেশ্বরপাশা উত্তর বানিক পাড়ার বাসিন্দা তারা। ২৭ আগস্ট রাতে তার মা বাসার নিচে পানির কল থেকে পানি আনতে যান। প্রায় ঘন্টা পেরিয়ে গেলেও মা বাড়িতে ফিরে আসেসি। এতে বাড়ির সকলে উদ্বিগ্ন হয়ে পড়েন। খুঁজতে গিয়ে কলের পাশে মায়ের পায়ের জুতা, গায়ের ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে। কিন্তু তার মায়ের কোন খোঁজ নেই। ওইদিন রাতে আমার ভাই দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়েরী এবং  পরদিন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, প্রতিবেশীদের সাথে তাদের জায়গা জমি নিয়ে মামলা চলছে। মামলার বাদী ছিলেন তাদের মা। মামলার কয়েকদিন আগে তাদের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুর ও তান্ডব চালায়। ঘটনার সময় ভিডিও চিত্র ধারণ করতে গেলে দুর্বৃত্তরা তাদের মা ও এক বোনকে মারধর করে। হামলার ঘটনায় তাদের মা বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর থেকে আসামিরা ছোট বোনকে ধর্ষণসহ পরিবারের লোকজনকে বিভিন্ন ধরণের হুমকি দেয়। ইন্টারনেট ব্যবহার করে তারা কল দিয়ে হুমকি দিত। এ মামলার আসামিরা জামিনে রয়েছে। আর তাদের মা নিখোঁজ রয়েছে। সংবাদ সম্মেলনে মাকে ফিরে পেতে সকলের সহযোগিতার অনুরোধ করেন তিনি।

নিখোঁজ রহিমা খাতুনের মেয়ে মরিয়ম খাতুন বলেন, বিষয়টি প্রথমে থানায় অবগত ও পরে র‍্যাব-৬ কে জানানো হয়েছে।

এ বিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে রহিমা খাতুনের মেয়ে বাদী হয়ে মামলা করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই লুৎফুল হায়দার বলেন, গৃহবধূ রাহিমা খাতুন নিখোঁজের ঘটনায় তার মেয়ের দায়েরকৃত মামলার পর থেকে তাকে উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে। জাহারে উল্লেখিত বিষয়কে সামনে রেখে সামনে এগােনো হচ্ছে। তাকে খুঁজে পাওয়া গেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে যে তিনি গুমের শিকার হয়েছেন না অন্য কিছু, বলেন তিনি। 

নুরুজ্জামান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়