ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জয়পুরহাটে চিনিকলের আখ রোপণ শুরু

জয়পুরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ১ সেপ্টেম্বর ২০২২  
জয়পুরহাটে চিনিকলের আখ রোপণ শুরু

জয়পুরহাট চিনিকলের ২০২২-২৩ রোপন মৌসুমের আখ রোপণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার রাঘবপুর গ্রামের কৃষক বাবলুর রহমানের জমিতে আখ রোপণ করে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এর আগে রাঘবপুর ইক্ষু কেন্দ্রে মাঠে উদ্বোধনী সভায় জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক কৃষিবিদ আশরাফ আলী।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয়পুরহাট চিনিকলের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কৃষি) তারেক ফরহাদ, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (অর্থ) সেলিম মিয়া, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কারখানা) পুলক কুমার সরকার, আখ চাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, জয়পুরহাট চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আক্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীব রুমেল প্রমুখ। চিনিকল সূত্র জানায়, চলতি রোপণ মৌসুমে ৬ হাজার একর জমিতে আখ রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক কৃষিবিদ আশরাফ আলী বলেন, সরকার চিনিশিল্পকে লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। জয়পুরহাট চিনিকল জাতীয় সম্পদ। এ চিনিকলকে রক্ষা করতে বেশি করে আখ রোপণ করতে হবে। সার ও প্রয়োজনীয় উপকরণ শিগগিরই আখ চাষিদের মধ্যে সরবরাহ করা হবে।

শামীম/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়