ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি-গুজব, বিএনপি সমর্থক কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৫ অক্টোবর ২০২২  
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি-গুজব, বিএনপি সমর্থক কারাগারে

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও গুজব ছড়ানোর অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার বেড়াডাঙ্গা থেকে স্মৃতি নামের এক বিএনপি সমর্থককে গ্রেপ্তার করেছে রাজবাড়ী সদর থানা পুলিশ।

মঙ্গলবার (৫ অক্টোবর) গভীর রাতে সোনিয়া আক্তার স্মৃতিকে আটক করা হয়। পরে অভিযোগের ভিত্তিতে করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। 

স্মৃতি ‘রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব’ নামের একটি রক্তদানকারী স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা। তবে, দলীয় কোনও পদ-পদবি আছে কিনা তা জানার জন্য জেলা বিএনপির একাধিক নেতার সাথে কথা হলে তারা জানান, স্মৃতির কোনও দলীয় পদ নেই। তবে তিনি বিএনপির একজন কর্মী ও দলটির রাজনীতি সমর্থন করেন।

রাজবাড়ী সদর থানার ওসি মো. শাহাদত জানান, স্মৃতির নামে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সামসুল আরেফিন চৌধুরী সদর থানায় অভিযোগ করেন। সে অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ। পরে, সেই অভিযোগের ভিত্তিতে মামলা হলে তাকে গ্রেপ্তার দেখানো হয়। তার বিরুদ্ধে বাংলাদেশ সংবিধানের দণ্ডবিধির ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা করা হয়েছে। 

ওসি আরও বলেন, আটকের ২৪ ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সুনাম নষ্টে মিথ্যা ও মানহানিকর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল মাধ্যমে প্রচার করেন স্মৃতি। আটকের পূর্বেও ফেসবুকে লাইভে এসেছিলেন স্মৃতি। সেই লাইভে তিনি বলেন, কারা যেন আমার বাসায় হামলা করেছে।

সুকান্ত/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়