ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৭:৪৪, ৭ অক্টোবর ২০২২
বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (৭ অক্টোবর) বিকেল ৪টা ৩৬ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। 

এসময় রাষ্ট্রপতি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

এর আগে, দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন। পদ্মা সেতু হয়ে বিকাল ৪টা ৩০ মিনিটে রাষ্ট্রপতির গাড়িবহর বঙ্গবন্ধ ‘র সমাধিসৌধ কমপ্লেক্সের ২ নম্বর গেইটে পৌঁছায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এসময় খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ ফজলে নাইম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুন্সি আতিয়ার রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন, কোটালীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের প্রমুখ উপস্থিত ছিলেন। 

জানা গেছে, রাষ্ট্রপতি বিকেল সোয়া ৫ টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে তিনি মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী পরিদর্শন করবেন। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে রাষ্ট্রপতির।

বাদল সাহা/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়