ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে মোটরযানে রাজস্ব আদায় প্রায় ২ কোটি টাকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ২২ অক্টোবর ২০২২  
চাঁপাইনবাবগঞ্জে মোটরযানে রাজস্ব আদায় প্রায় ২ কোটি টাকা

চাঁপাইনবাবগঞ্জে ২০২২-২৩ অর্থ বছরে জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বর এই ৩ মাসে মোটরযানে রাজস্ব আদায় হয়েছে ১ কোটি ৯৯ লাখ ২৯ হাজার ৬০৮ টাকা। এছাড়াও ২০২১-২২ অর্থ বছরে মোটরযান খাতে রাজস্ব আদায় হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৬২৯ টাকা। 

শনিবার (২২ অক্টবর) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব তথ্য জানিয়েছে  বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। 

বিআরটিএ'র চাঁপাইনবাবগঞ্জ সার্কেল জানায়, জেলায় মোট ৬১ হাজার ২৫২টি মোটরযান রেজিস্ট্রেশন করা আছে। এরমধ্যে মোটরসাইকেল ৫৯ হাজার ৫৯৫টি, বাস ২৬৫টি, ট্রাক ৮০২টি ও অনান্য মোটরযান ৫৯০টি।

চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ সহকারী পরিচালক শাহজামাল হক বলেন, ‘মোটরযানের রেজিস্ট্রেশন ও নবায়ন থেকে গেলো ৩ মাসে প্রায় দুই কোটি টাকা রাজস্ব আয় হয়েছে।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উাঁরাওয়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। 

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সিভিল সার্জন এসএম মাহমুদুর রশিদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউএনও রওশন আলী, নিসচার সভাপতি শফিকুল আলম ভোতা প্রমুখ।

এর আগে জেলা প্রশসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়