ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

ভারত থেকে বেনাপোলে এলো ৪ ট্রাক বিস্ফোরক 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১ নভেম্বর ২০২২  
ভারত থেকে বেনাপোলে এলো ৪ ট্রাক বিস্ফোরক 

ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ৬০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব আমদানি করেছে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। সোমবার ( ৩১ অক্টোবর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ৪টি ট্রাকে এ বিস্ফোরক আমদানি করা হয়।

বেনাপোল বন্দর সূত্রে জানা গেছে, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান ৬০ মেট্রিকটন (ইমালসন এক্সপ্লোসিভ) বিস্ফোরক আমদানি করেছে। যার রপ্তানি কারক ভারতের সলভো এক্সপ্লোসিভ এন্ড ক্যামিকেল প্রাইভেট লিমিটেড নামের প্রতিষ্ঠান। এ বিস্ফোরক চালানটি ১ লাখ ৯৭ হাজার ৪০০ মার্কিন ডলার মূল্যে আমদানি করা হয়েছে। বিস্ফোরক দ্রবটি বেনাপোল বন্দর থেকে ছাড় করাতে ইতোমধ্যে প্রয়োজনীয় কাগজ পত্র দাখিল করেছেন নাজমুল এন্ড ব্রাদার্স নামের একটি সিএন্ডএফ প্রতিষ্ঠান। 

বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রশাসনিক নিরাপত্তায় রাখা হয়েছে বিস্ফোরক। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য বাংলাদেশি  ট্রাকে খালাস করা হবে। পরে তা দিনাজপুরে নেওয়া হবে। 

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, অপ্রতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া নিরাপত্তার সঙ্গে যাতে বিস্ফোরক দ্রব খালাস হতে পারে তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

রিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়