ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে রাবি শিক্ষকের মৃত্যু

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ৮ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:২৮, ৮ নভেম্বর ২০২২
সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে রাবি শিক্ষকের মৃত্যু

রাবি বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার

সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার স্ট্রোক করে মারা গেছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) ভোরে তিনি মারা যান।

রাবির বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শহীদ ইকবাল এতথ্য নিশ্চিত করেছেন।

শহীদ ইকবাল জানান, অধ্যাপক সুজিত কুমার সপরিবারে সেন্টমার্টিন ভ্রমণে গিয়েছিলেন। সেখানে তিনি স্ট্রোক করেন। বিষয়টি জানতে পেরে কোস্টগার্ড সদস্যরা তার চিকিৎসার জন্য সহযোগীতা করে। কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে ভোর ৫টার দিকে চিকিৎসক সুজিত কুমারকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, সুজিত কুমারের  লাশ নিয়ে একটি অ্যাম্বুলেন্স রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়েছে। লাশ রাজশাহী পৌঁছালে বিভাগের সামনে শ্রদ্ধা জানাবেন শিক্ষক-শিক্ষার্থীরা।

ড. সুজিত কুমার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর কমিটির সভাপতি ছিলেন। এছাড়া তিনি রাজশাহীর সাহিত্য সংগঠন কবিকুঞ্জের উপদেষ্টা এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ছিলেন। ১৯৭১ সালের সাহিত্য ও মুক্তিযুদ্ধের ওপর বেশ কয়েকটি বই লিখেছেন তিনি। এর মধ্যে ‘নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস’ তাঁর একটি আলোচিত বই।

অধ্যাপক সুজিত কুমার জন্ম নাটোরের সিংড়া উপজেলায়। তিনি রাজশাহী নগরীর আলুপট্টি এলাকায় একটি ফ্ল্যাটে থাকতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শিরিন সুলতানা/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়