ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

রসিকে ৩৬ ঘণ্টার মধ্যে নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ১০ নভেম্বর ২০২২  
রসিকে ৩৬ ঘণ্টার মধ্যে নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ

রসিক এলাকায় ব্যানার, ফ্যাস্টুন, বিলবোর্ডসহ সকল ধরনের নির্বাচনী প্রচারণা সামগ্রী আগামী ৩৬ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন রংপুর সিটি কর্পোরেশনে নিযুক্ত রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। সেই সাথে থাকছে প্রার্থীদের সকল প্রকার মিছিল মিটিং এবং শোডাউনের উপরও বিধিনিষেধ। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি। এ সময় রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, গত ৭ নভেম্বর এই সিটি কর্পোরেশনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল ঘোষণার পরপরই নির্বাচনকে ঘিরে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়াদিসহ সকল ধরনের প্রাথমিক প্রস্তুতিও আমরা গ্রহণ করেছি। আজ (বৃহস্পতিবার) থেকে আগামি ৩৬ ঘণ্টার মধ্যে রসিক এলাকায় সাঁটানো নির্বাচনসকল প্রচারণা সামগ্রী যেসকল প্রার্থী অপসারণ করবে না তাদের তারা নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘনের আওতাভুক্ত হবে।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, এবারের রসিক নির্বাচন সার্বিকভাবে পরিচালনার জন্য একজন রিটার্নিং কর্মকর্তা ও ১১ জন সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নির্বাচন অফিস নিয়োগ করেছেন। রসিকের ২০০টি কেন্দ্রের সব কয়টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আর এজন্য আমরা ভোটের আগেই সংশ্লিষ্ট কেন্দ্র এলাকায় মাইকিং করে মকভোটিংয়ের মাধ্যমে ভোটারদের ইভিএমে ভোটদানের বিষয়টি হাতে কলমে শিক্ষা দেওয়ার ব্যবস্থা করবো। 

২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনের সময় এখানে ভোটার ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এতে জাপা প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার চার লাখেরও বেশি।

আমিরুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়