ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবির মার্কেটিং অ‌্যালামনাই পুনর্মিলনী ও সম্মেলন শুরু

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১৭ নভেম্বর ২০২২   আপডেট: ১৬:০১, ১৭ নভেম্বর ২০২২

হেমন্তের মিষ্টি সকাল। গাছের ডালপালা ভেদ করে হালকা কুয়াশার ওপর আছড়ে পড়ছে রোদ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সবুজ চত্বরে তখন মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থীদের আনাগোনা। উঁচু উঁচু পদের বড় বড় দায়িত্ব ফেলে তাঁরা ছুটে এসেছেন সহপাঠীদের সঙ্গে একটা দিন কাটাতে। কেউ একটু সময়ও নষ্ট করতে চাননি। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতেই গল্প-আড্ডা, হাসি-তামাশা, স্মৃতিচারণ- আরও কত কি! আবেগাপ্লুত হলেন কেউ কেউ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে এভাবেই রাবির মার্কেটিং বিভাগের অ্যালামনাই অ‌্যাসোসিয়েশনের পুনর্মিলনী ও সম্মেলনের দ্বিতীয় দিন শুরু হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন (রুমা) তিন দিনের সম্মেলনের আয়োজন করেছে। এতে ১৯৮০-৮১ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ হাজার ৮০০ শিক্ষার্থী অংশ নিয়েছেন। এছাড়া অতিথি হিসেবে যোগ দিয়েছেন আরও ২০০ জন।

বুধবার বিকেলে রাবির রবীন্দ্র ভবনে সম্মেলনের অংশগ্রহণকারীরা নিজেদের নাম নিবন্ধন করেন। পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর নৈশ্যভোজ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা এসে গল্প-আড্ডা আর হাঁটাহাঁটি করে সময় কাটান।

এরপর রুমার পক্ষ থেকে শহীদ শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রুমার সভাপতি অধ্যাপক ড. হুমায়ুন কবীর চৌধুরী এতে নেতৃত্ব দেন। উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থী এবং দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মাহবুবুল আলম খালিদ। শ্রদ্ধা নিবেদনের পর ব্যবসায় শিক্ষা অনুষদের রবীন্দ্র ভবনের সামনে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং রুমার পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ।

সেখানে জাতীয় সংগীতের পর বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর ক্যাম্পাসে সম্মেলনের এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে মার্কেটিং বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন। দুপুর ১২টায় পুনর্মিলনী ও সম্মেলনের আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। সম্মানিত অতিথি হিসেবে অংশ নেন রুমার উপদেষ্টা অধ্যাপক ড. মীজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন রাবির উপ-উপাচার্য ড. সুলতান-উল-ইসলাম ও ড. মো. হুমায়ুন কবীর।

এছাড়া, উপস্থিত ছিলেন রুমার সাধারণ সম্পাদক ড. মো. ফরিদুল ইসলাম, সহ-সভাপতি ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শাহ আযম, অ্যালামনাই মাহবুবুল আলম রাজা এবং অ্যালামনাই ও ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মাহবুবুল আলম খালিদ। তারা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

এ অনুষ্ঠানে রুমা মনোনীত রাবির মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি এবং রুমার আজীবন সদস্যদের সনদপত্র প্রদান করা হবে। পরে সবাই মধ্যহ্নভোজে অংশ নেবেন। বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রাক্তনদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সন্ধ্যা ৬টা থেকে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে রুমা পুনর্মিলনী কনসার্ট। সেটি শেষে রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত আতশবাজি পোড়ানো হবে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে রুমার বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্যনির্বাহী কমিটি করার কথা রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ অনুষ্ঠান। এরপর সেখানেই তিন দিনের এই পুনর্মিলনী ও সম্মেলন শেষ হবে। পুরো অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসেবে আছে ওয়ালটন।

/কেয়া/পলাশ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়