ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

উৎসবের আমেজ চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২৫ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:২১, ২৫ নভেম্বর ২০২২
উৎসবের আমেজ চট্টগ্রামে

দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সাজ সাজ রব পড়ে গেছে চট্টগ্রাম জেলা ও নগরজুড়ে। বর্তমানে প্রতিটি জায়গায় দলটির নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজে বিরাজ করছে। আওয়ামী লীগ নেতাদের দাবি, প্রধানমন্ত্রীর জনসমাবেশে অংশ নিতে পুরো বিভাগ থেকে ১০ লাখ মানুষ সমাবেত হবেন। 

আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে  মহাসমাবেশে ভাষণ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। 

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমাবেশ স্থল পলোগ্রাউন্ড ঘিরে হাজার হাজার ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডে ভরে উঠেছে। এছাড়া নগরী জুড়ে নির্মিত হচ্ছে শত শত তোড়ন। টাইগার পাসের সিম্বলিক বাঘের স্থাপত্যে নতুন রঙ হয়েছে। নগরীর সব ভাঙা সড়ক রাতারাতি সংস্কার হয়ে মশৃন করা হয়েছে। রঙে আর স্বাগত বাণিতে চট্টগ্রামের আখতারুজ্জামান ফ্লাইওভার ও বহদ্দার হাট ফ্লাইওভারকে সাজিয়ে তোলা হয়েছে। 

এছাড়া প্রধানমন্ত্রীর আগমন বার্তা জানান দিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা প্রতিদিন শহরের বিভিন্নস্থানে লিফলেট বিতরণ করছেন। পাশাপাশি তারা পথসভা করছেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে বড় মহাসমাবেশে ভাষণ দেবেন। এই কারণে সমগ্র চট্টগ্রামের আওয়ামী লীগ নেতাকর্মীসহ সর্বসাধারণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম নগরীকে সাজিয়ে তুলতে কাজ করছে সিটি করপোরেশন। নতুন করে রঙ করা হয়েছে নগরীর প্রধান ও বড় দুই ফ্লাইওভার, নগরীর প্রতিটি সড়ক ডিভাইডার, সরকদ্বীপসমূহ নান্দনিকভাবে সাজিয়ে তোলা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘সড়কের কোথাও ভাঙা বা খানা-খন্দক থাকলে সেগুলো সংস্কার করে নতুন করে তোলা হচ্ছে। পলোগ্রাউন্ড মাঠে মহাসমাবেশকে ঘিরে সমগ্র চট্টগ্রাম এখন উ’ৎসবের নগরীতে পরিণত হয়েছে। নগরীর ৪৪টি ওয়ার্ড থেকেই ২ লাখের বেশি নেতা-কর্মী মহাসমাবেশে যোগ দেবেন। এছাড়া নগরীর বাইরে চট্টগ্রামের সবগুলো উপজেলা, চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকেও লাখ লাখ নেতা-কর্মী পলোগ্রাউন্ডের মহাসমাবেশে উপস্থিত হবেন।’ 

এদিকে নগরীর পলোগ্রাউন্ড মাঠে নৌকার আদলে ৭ ফুট উচ্চতার ১৬০ ফুট দীর্ঘ সুবিশাল নান্দনিক মঞ্চ তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কয়েকশ শ্রমিক রাত-দিন কাজ করে পরিছন্ন ও সংস্কার করেছে পুরো পলোগ্রাউন্ড মাঠের চারপাশ। পলোগ্রাউন্ড মাঠের বাইরেও প্রধানমন্ত্রীর ভাষণ প্রচারে দুই শতাধিক মাইক লাগানো হবে। 

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদসহ আওয়ামী লীগের সিনিয়র নেতারা মঞ্চ তৈরিসহ প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমনের সার্বিক প্রস্তুতি তদারকি করছেন। 

রেজাউল/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়