ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

যাত্রী সংকট: রংপুর থেকে দূরপাল্লার বাস চলাচল কমেছে 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:০২, ৯ ডিসেম্বর ২০২২
যাত্রী সংকট: রংপুর থেকে দূরপাল্লার বাস চলাচল কমেছে 

যাত্রী সংকটের কারণে রংপুর থেকে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যের দূরপাল্লার বাস চলাচল সীমিত রয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল থেকে উত্তর বঙ্গের এই রুটে প্রতিদিনের চেয়ে অর্ধেক বাস চলাচল করছে বলে জানিয়েছেন গণপরিবহন সংশ্লিষ্টরা।

সরেজমিনে দেখা যায়, নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ড থেকে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত অল্প সংখ্যক কিছু যাত্রী নিয়ে ৭ থেকে ৮টি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। অন্যান্য দিনে এই সময়ে ২০ থেকে ২৫ টি বাস ছেড়ে যেতো বলে জানিয়েছেন কাউন্টার মাস্টাররা। 

ঢাকায় শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির সমাবেশ ঘিরে যাত্রীরা আতঙ্কে রাজধানী যাওয়া বন্ধ রেখেছেন বলে ধারণা করছেন বাস সংশ্লিষ্টরা।

এসআর পরিবহনের কাউন্টার ম্যানেজার আব্দুল বাতেন বলেন, ‘যাত্রী না থাকার কারণে বাস চলাচল সীমিত হয়ে পড়েছে। সকাল থেকে এনা পরিবহনের দুটি বাস রংপুর থেকে ঢাকা ছেড়ে গেছে। অন্যদিন এই সময়ে আমাদের পরিবহনের ৫টি গাড়ি ছেড়ে যেত। ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে যাত্রীরা আতঙ্কে থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

একটি পরিবহনের কর্মকর্তারা জানান, আমাদের বাসের মাত্র ৭টি টিকিট বিক্রি হয়েছে। এ অবস্থায় বাসা ছাড়া সম্ভব নয়। যাত্রী হলে অথবা অন্য কোনো বাস যদি ছেড়ে যায় তাহলে ওইসব বাসে টিকিট কাটা যাত্রীদের তুলে দেওয়ার ব্যবস্থা করা হবে।

শ্যামলী পরিবহনের সহকারী আসলাম বলেন, ‘অন্য দিন সকালে আমাদের ৫/৬টি বাস ছেড়ে গেলেও আজ মাত্র একটি বাস ছেড়ে গেছে। যাত্রী না থাকার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।’ 

এদিকে রংপুর বিভাগের প্রবেশদ্বার মর্ডান মোড়ে সকাল থেকে যাত্রীরা দীর্ঘক্ষণ অপেক্ষা করতে দেখা গেছে। যেখানে যে বাস আসছে সেটিতে করেই ঢাকার উদ্দেশ্যে রওনা হতে দেখা গেছে তাদের। অন্যদিকে কোনো বাস অতিরিক্ত যাত্রী বহন করছে কিনা তা দেখতে মর্ডান মোড়ে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।  

আমিরুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়