ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাইগ্রেশনের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১৮ জানুয়ারি ২০২৩  
মাইগ্রেশনের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাভারের আশুলিয়ায় মাইগ্রেশনের দাবি জানিয়ে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এসময় ওই মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন বিভিন্ন পরিবহনের যাত্রী ও চালকরা।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সড়কের জামগড়াস্থ সরকার মার্কেট এলাকার নারী ও শিশু হাসপাতালের সামনে এ অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই তারা নাইটিংগেল মেডিকেল কলেজ থেকে মাইগ্রেশনের দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। এর আগেও ক্যাম্পাসে অবস্থান ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করলে প্রশাসনের আশ্বাসে কর্মসূচি বাতিল করা হয়। কিন্তু নাইটিংগেল কলেজ কর্তৃপক্ষ মাইগ্রেশনের জন্য কোনো ব্যবস্থা করেনি। তাই একই দাবি জানিয়ে আজ আবারো  সড়ক অবরোধ করা হয়েছে।

শিক্ষার্থীরা আরো জানান, নাইটিংগেল মেডিকেল কলেজের বিএমডিসির অনুমতি নেই। এজন্য শিক্ষার্থীরা অন্যত্র মাইগ্রেশন করতে গেলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ হাইকোর্টে একটি রিট করে। ফলে শিক্ষার্থীরা মাইগ্রেশন করতে পারছেন না। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীরা মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

কলেজটির শিক্ষার্থী ইমরান খান ইমন বলেন, মেডিকেল কলেজ কর্তৃপক্ষ মিথ্যা আশ্বাস ও আদালতের কিছু কাগজপত্র দেখিয়ে ভর্তি করায়। প্রথম বর্ষে বিএমডিসি রেজিস্ট্রেশন এনে দেবে বলে তারা প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত রেজিস্ট্রেশন এনে দিতে পারেনি। কলেজের শিক্ষা ব্যবস্থা সংক্রান্ত সব সুযোগ-সুবিধা থেকেও শিক্ষার্থীদের বঞ্চিত রাখা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। 

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা মহাসড়কে অবস্থান করেন। খবর পেয়ে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া সম্ভব হয়। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ