ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অপসারণ করা হচ্ছে পায়রা বন্দরের হেলে পড়া প্রাচীর

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১১:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৩
অপসারণ করা হচ্ছে পায়রা বন্দরের হেলে পড়া প্রাচীর

অবশেষে অপসারণ করা হচ্ছে পায়রা বন্দরের হেলে পড়া ২০০ ফুট দৈর্ঘ্যের সীমানা প্রাচীর। গতকাল মঙ্গলবার বিকেলে বন্দর কর্তৃপক্ষের নির্দেশে ওই প্রাচীর অপসারণের কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানি। 

এদিকে প্রাচীরটি অপসারণের কাজ শুরু হওয়ায় বন্দরের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

প্রসঙ্গত, গত সোমবার সন্ধ্যায় নির্মাণ কাজ শেষ হতে না হতেই হেলে পড়ে পায়রা বন্দরের কোয়াটার সংলগ্ন উত্তর পাশের ১০০ ফুট গাইড প্রাচীর। এতে ক্ষতিগ্রস্থ হয় আরও একটি ১০০ ফুট দৈর্ঘ্যরে গাইড প্রাচীর। এ নিয়ে জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম রাইজিংবিডি.কম-এ সংবাদ প্রচার হলে টনক নড়ে বন্দরের কৃর্তপক্ষের। ১১ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩ হাজার ফুট দৈর্ঘ্যরে এ সীমানা গাইড প্রাচীর নির্মাণ কাজ করছে এবিএম ওয়াটার কোম্পানি।

আরও পড়ুন: হেলে পড়েছে পায়রা বন্দরের সীমানা প্রাচীর 

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যক্তি জানান, এ কাজে ব্যাপক দুর্নীতি হয়েছে। এটা মেনে নেওয়ার মতো না। তবে কাজ নতুন করে করলেই হবে না ওই ঠিকাদারি প্রতিষ্ঠান এবং এ কাজের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে বন্দর কর্তৃপক্ষ কি ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার বিষয়। 

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া উইংস আজিজুর রহমান জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানকে হেলে পড়া গাইড প্রাচীর অপসারণ করে নতুন করে প্রাচীর নির্মাণের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কি ধরনের প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে সেটা পরে জানানো হবে। 

ইমরান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়