ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

সহকর্মীরা ভেঙে দিলেন চিকিৎসকের পা

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১২:২১, ৩ ফেব্রুয়ারি ২০২৩
সহকর্মীরা ভেঙে দিলেন চিকিৎসকের পা

যশোর মেডিকেল কলেজে এক ইন্টার্ন চিকিৎসককে পিটিয়ে দুই পা ও এক হাত ভেঙে দিয়েছে তারই সহকর্মীরা। গত মঙ্গলবার রাতে কলেজ ছাত্রবাসের ১০৫ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। এদিকে, গতকাল বৃহস্পতিবার যশোর কোতয়ালী থানায় ওই ঘটনায় মামলা হয়েছে। এছাড়া ঘটনাটি তদন্তে যশোর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আহত ইন্টার্ন চিকিৎসক জাকির হোসেন গুরুতর অবস্থায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি রংপুরের কাউনিয়া উপজেলার হরিশ্বর গ্রামের বীর মুক্তিযোদ্ধা শহিদ জামানের ছেলে।

আহত জাকির জানান, হামলাকারী শামীম হাসানের সঙ্গে মেডিকেলে পড়াকালীন বন্ধুত্ব হয়। তার সঙ্গেই তিনি মেডিকেল কলেজে রাজনীতি শুরু করেন। রাজনীতি করার কারণে প্রায়ই শামীম তার কাছ থেকে টাকা নিতেন। আর সেই টাকা দিয়ে নেশা করতেন। দিন দিন শামীমের টাকা নেওয়ার চাপ বেড়ে যাওয়ায় জাকির রাজনীতি করবেন না বলে জানান। এতে শামীম ক্ষিপ্ত হয়ে ওঠেন। এছাড়াও একই হাসপাতালের ইন্টার্ন মেহেদী হাসান লিয়ন, চিকিৎসক শামীম হাসান, আকাশ ও  চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুর রহমান তানিম এবং বহিরাগতরা মেডিকেলের ছাত্রাবাসের ১০৪ নম্বর কক্ষে প্রতিনিয়ত মাদকের আড্ডা বসান। রাতভর চিৎকার চেচামেচি করেন। ওই রুমের পাশেই জাকিরের রুম। এ কারণে পড়াশোনায় ব্যাঘাত ঘটে। ফলে, জাকির প্রতিবাদ করেন। এর জেরে গত মঙ্গলবার রাত পৌঁনে ৯টার দিকে তারা জাকিরের রুমে প্রবেশ করেন এবং হকিস্টিক ও জিআই পাইপ দিয়ে তাকে মারধর করে। এক পর্যায়ে তারা জাকিরের ঘর থেকে নগদ টাকা, মানিব্যাগ ও মোটরসাইকেলের চাবি নিয়ে যায়। 

হাসপাতালের একটি সূত্র জানায়, হামলাকারীদের অধিকাংশই ইন্টার্ন। এছাড়া, তাদের হোস্টেলে প্রবেশেও নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু অজ্ঞাত কারণে রাতদিন তারা হোস্টেলেই পড়ে থাকে। তাদের আচরণে অতিষ্ঠ হয়ে উঠেছে শিক্ষার্থীরা। কিন্তু কেউই মুখ খোলার সাহস পায় না। 

যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ মহিদুর রহমান জানান, ঘটনাটি দুঃখজনক। আমি জাকিরকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। জাকিরের হাত ও পা ভেঙেছে।  বুকের হাড়েও আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুতই অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

যশোর পুলিশের মুখপাত্র ইন্সপেক্টর রুপম কুমার সরকার জানান, আহত ইন্টার্ন চিকিৎসক জাকিরের ভাই জাহাঙ্গীর বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেছেন। পুলিশ আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।

রিটন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়