ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

বর্তমান সরকার শিক্ষাবান্ধব: আমু

ঝালকাঠি প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:০৪, ৩ ফেব্রুয়ারি ২০২৩
বর্তমান সরকার শিক্ষাবান্ধব: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, ‘বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এই দেশ স্বাধীন হবার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলব্দি করেছিলেন শিক্ষাই জাতির মেরুদণ্ড। তিনি এই দেশে সর্ব প্রথম প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করার মধ্য দিয়ে শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করেছিলেন। যার সুফল আজও এ জাতি ভোগ করছে।’ 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠির বাউকাঠি বিন্দুবাসীনি মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনির হোসেন থলপহরির সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম, শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক মুজিবুল হক আকন্দ, 
পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান প্রমুখ। 

জাতীয় সংগীত পরিবেশনের  মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। শতবর্ষ অনুষ্ঠান ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়। অনেকে দীর্ঘদিন পরে তাদের সহপাঠিদের পেয়ে আবেগে আপ্লুত হয়ে পরেন। 

অলোক/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়