ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউএনও’র অশালীন আচরণ খতিয়ে দেখছেন ডিসি

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১০:২০, ৭ ফেব্রুয়ারি ২০২৩
ইউএনও’র অশালীন আচরণ খতিয়ে দেখছেন ডিসি

ইউএনও ইমরান হোসেনের

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনের বিরুদ্ধে অশালীন আচরণসহ হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ এনে বিচার দাবি করেছেন এক ইউপি চেয়ারম্যান। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে গত রোববার জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে অভিযোগ করেন একই উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ‘অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে।’

অভিযোগ সূত্রে জানা গেছে, গত বছরের ২৯ নভেম্বর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ চন্দ্রগঞ্জ মাছ বাজারের বহুতল শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন। ৩০ জানুয়ারি সন্ধ্যায় ইউএনও ইমরান হোসেন ওই কাজ পরিদর্শনে যান। তখন ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বাজারের গণমিলনায়তনে একটি অনুষ্ঠানে ছিলেন। ইউএনওর ফোন পেয়ে তিনিও মাছ বাজার এলাকায় উপস্থিত হন। বাজার উন্নয়নের কাজ চেয়ারম্যানের দায়িত্বে হওয়ার কথা থাকলেও ইউএনও নিজ ইচ্ছামতো পছন্দনীয় ঠিকাদারকে দায়িত্ব দেন। তখন ঠিকাদারকে দেওয়ার জন্য ইউএনও ১০ লাখ টাকার একটি চেক চেয়ারম্যানকে দেন। কিন্তু ঠিকাদার সময়মত কাজ শুরু করেনি। এজন্য কাজের অগ্রগতি নেই বলে চেয়ারম্যানের দাবি। এতে প্রকাশ্যে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানকে অশালীন ভাষায় ইউএনও গালমন্দ করেন। একই সঙ্গে ইউএনও চেয়ারম্যানকে ‘লাথি মেরে খালে ফেলে দিব’, ‘তোর মতো এক চেয়ারম্যানকে বাড়ি পাঠিয়েছি’, ‘তোকেও পাঠাবো, গাড়িতে করে তুলে নিয়ে যাবো’ বলে হুমকি দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ঘটনার সময় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিকুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবদুর রহমানসহ বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অভিযোগে আরও বলা হয়, ইউএনওর নিয়োগ দেওয়া ঠিকাদার নানা অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করে কাজ করছেন। নিম্মমানের কাজের আশঙ্কা করছেন চেয়ারম্যান। এমন পরিস্থিতিতে ইউএনও’র অশালীন আচরণে মানসিক, শারিরীক ও সামাজিকভাবে বিপর্যস্ত রয়েছেন জানিয়ে বিচার চেয়ে জেলা প্রশাসকের কাছে অভিযোগ করা হয়েছে বলে জানা গেছে।

জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ‘ইউপি চেয়ারম্যানের অভিযোগটি সঠিক নয়।’ 

জাহাঙ্গীর লিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়