ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি: ৪ জন আটক 

নরসিংদী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ২৬ ফেব্রুয়ারি ২০২৩  
শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি: ৪ জন আটক 

নরসিংদীর শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করার ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে আটক করেছে পুলিশ। 

শিবপুর থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও ঢাকা মহানগর পুলিশ শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার। তবে এ ঘটনায় এখনও থানায় মামলা হয়নি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর সোয়া ৬টার দিকে শিবপুর থানা সংলগ্ন নিজ বাসার ড্রইং রুমে ঢুকে হারুনুর রশিদ খানকে গুলি করে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, প্রবীণ এই রাজনীতিকের উপর সন্ত্রাসী হামলায় পর থেকে উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। আওয়ামীলীগ নেতাসহ সুশীল সমাজের লোকজনের চাপা ক্ষোভ বিরাজ করছে। 

সন্দেহভাজন আটকরা হলেন— ফরিদ, সাব্বির, সুমিত মোল্লা ও রানা।

শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, ঘটনার পর থেকে শিবপুর থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও ঢাকা মহানগর পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের যৌথ প্রচেষ্টায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। আহত উপজেলা চেয়ারম্যান সুস্থ হয়ে অভিযোগ দায়ের করবেন। 

এদিকে. হারুনুর রশিদ খানের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদ। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়। দ্রুত সন্ত্রাসীদের চিহ্ন করে আইনের আওতায় আনা দাবি জানান বক্তারা।

এ সময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মহসিন নাজিরের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল,  সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বুলু মাষ্টার, ডেপুটি কমান্ডার মোতালিব খান, স্থানীয় মুক্তিযোদ্ধারাসহ মুক্তিযোদ্ধার সন্তানরা উপস্থিত ছিলেন।

হৃদয়/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়