ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুজিব ম্যুরাল ভাঙচুরের ঘটনায় বিএনপি অফিসে হামলা 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১১:০৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৩
মুজিব ম্যুরাল ভাঙচুরের ঘটনায় বিএনপি অফিসে হামলা 

পটুয়াখালীর বাউফলে মুজিব চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের একটি অংশ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাউফল উপজেলা বিএনপি অফিসে হামলা চালিয়ে চেয়ার, টেবিল, আসবাবপত্র ও গ্লাস ভাংচুর করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বলে অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌর শহরের হাসপাতাল সংলগ্ন বিএনপি কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানান, গত শনিবার দিবাগত রাতে হাতুড়ি বা ইট দিয়ে বঙ্গবন্ধু ম্যুরালের একটি অংশ ভেঙে ফেলে দুর্বৃত্তরা। গতকাল বিকেলে ম্যুরালটির অংশ ভাঙা অবস্থায় দেখতে পেয়ে এক পথচারী পৌর মেয়র ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের জানান। পরে সন্ধ্যায় বিএনপি অফিসে প্রবেশ করে ভাঙচুর চালায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বাউফলের পৌর মেয়র জিয়াউল হক জুয়েল বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল ভেঙে ফেলার চেয়ে জঘন্য কাজ আর কী হতে পারে? এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ জানিয়েছি। বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুরের বিষয়ে কিছুই জানেন না বলেও বলেন তিনি।

বিএনপির কার্যালয়ে হামলার বিষয়ে সাবেক সংসদ সদস্য শহিদুল আলম তালুকদার বলেন, যুবলীগের ব্যানারে শান্তি র‌্যালি থেকে কোনো কারণ ছাড়াই বিএনপির কার্যালয়ে হামলা চালানো হয়েছে। এটা অপরাজনীতি ছাড়া কিছুই নয়। ফলকটি যে বা যারা ভেঙেছে, তাঁদের সঠিকভাবে চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক। কাউকে যেন হয়রানি করা না হয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-মামুন জানান, বঙ্গবন্ধুর ফলক ভাঙার বিষয়ে তদন্ত চলছে। হামলার ঘটনায় বিএনপির পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়