ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লালমনিরহাটে ৫ জঙ্গির যাবজ্জীবন 

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১ মার্চ ২০২৩  
লালমনিরহাটে ৫ জঙ্গির যাবজ্জীবন 

লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সক্রিয় সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১ মার্চ) দুপুরে লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী ওরফে লাল, তার ভাই আবু নাঈম মিস্টার, একই এলাকার আব্দুল জলিলের ছেলে আসমত আলী ওরফে লাল্টু, সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন ও একই উপজেলার চর ভোটমারী গ্রামের মুনছার আলীর ছেলে শফিউল ইসলাম সাদ্দাম।

লালমনিরহাট আদালত পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল হাই বলেন, ২০১৮ সালে ৩০ অক্টোবর বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর র‍্যাব ১৩ এর একটি দল অভিযান চালিয়ে কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে গোপন বৈঠক করাকালে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সক্রিয় সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, চারটি গুলি, দুটি ম্যাগাজিন, গান পাউডার, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম এবং বেশ কিছু লিফলেট ও জিহাদি বই জব্দ করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে র‍্যাব- ১৩ রংপুর এর উপপরিদর্শক (এসআই) সুবির বিক্রম দে। তদন্ত শেষে রংপুর র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মুন্না বিশ্বাস আটক পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে বুধবার (১ মার্চ) দুপুরে আসামিদের উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করা হয়। 

রায়ে বলা হয়, মামলায় হাজতবাস করা সময় দণ্ড থেকে বাদ যাবে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আকমল হোসেন বলেন, ‘এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। জেলার জঙ্গি মামলা প্রায় শেষ। দুটি মামলা রয়েছে।  আশা করি, এই দুটি মামলায় রাষ্ট্রপক্ষ জয় লাভ করবে।’ 
 

ফারুক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়