ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২ মার্চ ২০২৩  
খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত 

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন চিকিৎকরা।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালেও হাসপাতালে যাননি কোনো চিকিৎসক। 

এদিকে, টানা দুই দিন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসক না থাকায় অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন রোগী ও স্বজনরা।

মোংলার দিগরাজ থেকে আসা মনিরা বেগম বলেন, বোনকে নিয়ে এসেছি ডাক্তার দেখাতে ও টেস্ট করাবো বলে। কিন্তু এসে শুনি ডাক্তার আজও রোগি দেখবে না। এখন আবার ফিরে যেতে হবে। এভাবে মনিরা বেগমের মতো অনেক রোগী চিকিৎসা নিতে এসে ফিরে যাচ্ছেন।

এর আগে বুধবার রাতে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলার জরুরি সভা শেষে হামলায় জড়িত ব্যক্তিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন চিকিৎসকরা।

সভা শেষে বিএমএ খুলনা জেলা সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, আসামি গ্রেপ্তার হওয়া না পর্যন্ত চিকিৎসকদের কর্মবিরতি চলবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শেখ আবু নাসের হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সভা থেকে কর্মবিরতি পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিএমএ খুলনার সভাপতি ডাক্তার শেখ বাহারুল আলম।

প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি শিশু কন্যার ভুল চিকিৎসা ও স্ত্রীকে   আপত্তিকর এস এম এস প্রেরণের অভিযোগ এনে ডা. নিশাত আবদুল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল ৬টা থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। 

/নুরুজ্জামান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়