ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কুমিল্লায় ঘর পাচ্ছেন ভূমিহীন আরও ১৭৯০টি পরিবার

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২০ মার্চ ২০২৩  
কুমিল্লায় ঘর পাচ্ছেন ভূমিহীন আরও ১৭৯০টি পরিবার

কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় নতুন করে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ভূমিহীন আরও ১৭৯০টি পরিবার।

সোমবার (২০ মার্চ) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই আলোচনা সভায় এ তথ্য জানানো হয়।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লা জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ ও ৩য় পর্যায়ের অবশিষ্ট গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রস্তুতিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, আগামী ২২ মার্চ জেলার ১৭ টি উপজেলায় মোট ১৭৯০টি একক গৃহ উদ্বোধন করা হবে। এর মধ্যে, আদর্শ সদরে ৮৬টি, সদর দক্ষিণে ১৬০টি, চৌদ্দগ্রামে ১২৪টি, নাঙ্গলকোটে ৮০টি, লাকসামে ৭২টি, মনোহরগঞ্জে ১১২টি, লালমাইয়ে ৪৮টি, বরুড়ায় ৭৮টি, চান্দিনায় ১০৩টি, দাউদকান্দিতে ১৩০টি, মেঘনায় ৭৪টি, তিতাসে ৮৪টি, হোমনায় ৫৭টি, মুরাদনগরে ১১৫টি, দেবিদ্বারে ১৫০টি, ব্রাহ্মণপাড়ায় ৯৯টি, বুড়িচংয়ে ৯৯টি।  

জেলা প্রশাসক বলেন, শুভ উদ্বোধনের এই পর্যায়ে চৌদ্দগ্রাম, লাকসাম, মনোহরগঞ্জ, চান্দিনা, লালমাই ও ব্রাহ্মণপাড়াসহ মোট ৬টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার আদর্শ সদর কানিজ ফাতেমা, রেভেনিউ ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাস সহ আরো অনেকে।

উল্লেখ্য, ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে এখন পর্যন্ত সর্বমোট ৪৭২৬টি ঘর উদ্বোধন করা হয়েছে।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়