ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেহেরপুরে কৃষক হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

মেহেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৩ মার্চ ২০২৩  
মেহেরপুরে কৃষক হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনীতে কৃষক কামাল হোসেন হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের আব্দুল মালেক ও তার ছেলে আলমগীর হোসেন। এই মামলায় ৮ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৭ সালের ২৫ মে সকালে আসামিরা কামালের বাড়িতে প্রবেশ করে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের ভাতিজা ফারুক হোসেন বাদী হয়ে গাংনী থানায় আলমগীর হোসেনকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ।

আদালত থেকে জানা গেছে, দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত বাবা-ছেলেকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শহিদুল হক। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী এ কে এম শফিকুল আলম।

মহাসিন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়