ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

রোজায় লাভ ছাড়া চাউল বিক্রি করেন শাহাদাত 

ঝালকাঠি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২৫ মার্চ ২০২৩  
রোজায় লাভ ছাড়া চাউল বিক্রি করেন শাহাদাত 

ঝালকাঠির নলছিটি উপজেলার এক তরুণ ব্যবসায়ীর ব্যতিক্রমী উদ্যোগ প্রসংশিত হয়েছে। রোজা এলে জিনিসপত্রের দাম বাড়ানোর প্রতিযোগিতায় নামে কিছু ব্যবসায়ী। তবে শাহাদাত ফকির ব্যতিক্রমী নজির স্থাপন করেছেন।

পবিত্র রমজান মাস এলে লাভ ছাড়া কেনা দামে বিক্রি করেন চাউল। গত চার বছর ধরে তিনি কেনা দামে চাল বিক্রি করে এসেছেন। এ বছরও সাধারণ মানুষের জন্য লাভ ছাড়া চাল বিক্রির ঘোষণা দিয়েছেন তিনি । 

শাহাদাত ফকির বলেন, ‘রমজান উপলক্ষে সাধারণ ক্রেতাদের কষ্টের কথা চিন্তা করে কেনা দামে চাল বিক্রি করছি। যে দামে কেনা, ঠিক একই দামে বিক্রি। এক পয়সাও লাভ করছি না। পুরো রমজানজুড়ে এটি অব্যাহত থাকবে। তবে যারা ব্যবসার জন্য চাল কিনবেন, তাদের পাইকারি দরেই কিনতে হবে।’ 

শাহাদাতের প্রশংসা করে ক্রেতারা বলেন, পবিত্র রমজান মাসে শাহাদাত ফকিরের এ উদ্যোগ মানুষকে অনেক স্বস্তি দেবে। যেখানে সবাই সবকিছুর দাম বাড়িয়ে দিচ্ছেন, সেখানে তিনি কমিয়ে দিয়ে দৃষ্টান্ত সৃষ্টি করেছেন।

তার দোকানে চাল কিনতে আসা আব্দুল আলিম বলেন, ‘এ সময়ে এক টাকাও মূল্যবান। তার কারণে যদি একশত টাকা বেঁচে যায়, সেটি দিয়ে এক কেজি ছোলা কিনতে পারব। যা আমার অনেক উপকারে আসবে। আমি শাহাদাত ফকির ভাইকে সাধুবাদ জানাই তার এ মহৎকাজের জন্য।’  

শাহাদাত ফকির বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত। করোনাকালীন সময়ে শাবাব ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় মৃত মানুষদের দাফনকাজ করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার মায়ের (সামসুন্নেহার ফাউন্ডেশন) নামে সংগঠন করেছেন তিনি। ওই ফাউন্ডেশন থেকে অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিতেন।

এ বিষয়ে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ বলেন, ‘এটা নিশ্চয় মানবিক কাজ। আমি তাকে সাধুবাদ জানাই।’ 
 

অলোক/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়