ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বিজিবি মহাপরিচালক সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের দেখতে যাচ্ছেন মঙ্গলবার

তারেকুর রহমান, সেন্টমার্টিন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ১৫ মে ২০২৩   আপডেট: ১৯:০৯, ১৫ মে ২০২৩
বিজিবি মহাপরিচালক সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের দেখতে যাচ্ছেন মঙ্গলবার

ঘূর্ণিঝড় মোখা আঘাত হানার পর সেন্টমার্টিনের জীবনযাত্রা আবারও স্বাভাবিক হচ্ছে

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের বাসিন্দাদের দেখতে আগামীকাল মঙ্গলবার (১৬ মে) সেন্টমার্টিন আসছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

সোমবার (১৫ মে) বিকেল ৫টায় রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সেন্টমার্টিনের কোম্পানি কমান্ডার ক্যাপ্টেন মাসুদ রানা।

মাসুদ রানা বলেন, ‘সেন্টমার্টিনের বাসিন্দারা এর আগে কোনো ঘূর্ণিঝড়ে এভাবে ক্ষতির সম্মুখীন হয়নি। ঘূর্ণিঝড়ের আভাস পাওয়ার পর বিজিবির সদর দপ্তরের নির্দেশনায় সঙ্গে সঙ্গে আমরা মাঠে নেমে পড়েছি। ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় সেন্টমার্টিনের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে কাজ করেছে বিজিবি। বয়স্ক নারী-পুরুষ, শিশু এবং অসুস্থ মানুষদের কাঁধে করে আশ্রয়কেন্দ্রে নিয়ে এসেছে বিজিবি সদস্যরা।’

ক্যাপ্টেন মাসুদ বলেন, ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের দেখতে সেন্টমার্টিন আসবেন বিজিবি মহাপরিচালক। তিনি সেন্টমার্টিন পরিদর্শন করবে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করবেন।

সোমবার সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের দেখতে ছুটে আসেন কক্সবাজারের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জনপ্রতিধি ও রাজনৈতিক ব্যক্তিরা। তারা ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা দেন এবং গ্রামের মানুষের খোঁজখবর নেন। 

/বকুল/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়