ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রকাশের আগেই ছেলের রেজাল্ট জানানো সেই চবি কর্মকর্তার তথ্য সঠিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২২ মে ২০২৩   আপডেট: ১৯:০৬, ২২ মে ২০২৩
প্রকাশের আগেই ছেলের রেজাল্ট জানানো সেই চবি কর্মকর্তার তথ্য সঠিক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরীক্ষায় আনুষ্ঠানিক ফলাফল প্রকাশের আগেই নিজের সন্তানের রেজাল্ট মেধাতালিকাসহ ফেসবুকে প্রকাশ করে আলোচনার কেন্দ্রে রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী। 

রোববার (২১ মে) ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানের ফলাফল প্রকাশ করেন এই কর্মকর্তা। পরে তিনি সেই পোস্ট সরিয়ে নিলেও পোস্টের স্ক্রিনশর্ট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোমবার (২২ মে) আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ হলে আগেই ঘোষণা করা ফলাফলের সঙ্গে চবি কর্মকর্তার সন্তানের ফলাফল হুবহু মিলে যায়। তার সন্তানের নাম আবীর চৌধূরী।  

চবি’র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী সন্তানের ভর্তি পরীক্ষার ফলাফল এক দিন আগেই প্রকাশ করার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি পরীক্ষার্থী সন্তানের কাছে জেনে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। এটি দেওয়া ভুল হয়েছে বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যে পোস্ট তিনি সরিয়ে নিয়েছেন। 

চবি’র এই কর্মকর্তা বলেন, তার সন্তান কারও মাধ্যমে হয়ত নিজের ফলাফল কনফার্ম হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা হলেও তার পক্ষে এক দিন আগে এই ফলাফল জানা সম্ভব ছিল না বলেও তিনি জানান। 

এর আগে, রোববার (২১ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সোহরাওয়ার্দী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে নিজের সন্তান আবীর চৌধূরীর ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে পোস্ট দেন। পোস্টে তিনি উল্লেখ করেন, তার ছেলে আবীর চৌধুরী এ ইউনিটের সম্মিলিত মেধাতালিকায় ১ হাজার ৬৯৬তম হয়েছেন। তিনি কোটা তালিকায় তৃতীয় হয়েছেন। পোস্ট দেওয়ার কিছুক্ষণের মধ্যে তিনি সেই পোস্ট সরিয়ে নেন। 

বিশ্ববিদ্যালয় কর্মকর্তার সন্তানের আগাম ফলাফল প্রকাশ প্রসঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েল আইটি সেলের পরিচালক ড. খাইরুল ইসলাম জানান, ফলাফল প্রকাশ হয়েছে আজ। এর আগে কারও আগাম ফলাফল জানার সুযোগ নেই। বিশ্ববিদ্যালয়ের কোনও কর্মকর্তার সন্তান পরীক্ষার্থী হলে সেই কর্মকর্তা বা শিক্ষককে ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোনও কাজে সম্পৃক্ত করা হয় না। 

বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোনও কাজে সম্পৃক্ত ছিলেন না বলেও তিনি জানান। 

এ ব্যাপারে চবি উপচার্যের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রেজাউল/বকুল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়