ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কক্সবাজার পৌর নির্বাচনে স্বামী-স্ত্রী মেয়র প্রার্থী

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২৭ মে ২০২৩   আপডেট: ১৩:২৬, ২৭ মে ২০২৩
কক্সবাজার পৌর নির্বাচনে স্বামী-স্ত্রী মেয়র প্রার্থী

কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে বৈধ ৫ প্রার্থীর মধ্যে দুজনই স্বামী-স্ত্রী। একই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বামী মাসেদুল হক রাশেদ ও স্ত্রী জোসনা হক । 

শুক্রবার (২৬ মে) প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় নেমেছেন তারা। স্বতন্ত্র প্রার্থী জোসনা হকের প্রতীক মোবাইল ফোন আর রাশেদের প্রতীক নারিকেল গাছ। 

স্বতন্ত্র প্রার্থী হলেও মাসেদুল হক রাশেদকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে গণ্য করছেন ভোটাররা। নৌকার মনোনয়ন পাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় তিনি নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন। 

এদিকে এক ঘরে একই পদে স্বামী-স্ত্রীর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে সাধারণ ভোটারদের মাঝে আলোচনা-সমালোচনার শেষ নেই। অনেকে এই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কথা লিখছেন। 

একজন লিখেছেন, ‘ভোটটা কাকে দেবো, রাশেদ ভাইকে নাকি জোসনা ভাবীকে?

আরেকজন লিখেছেন, ‘এক ঘরে দুই প্রার্থীর বিষয়টা হাস্যকর। তারা কি একে অপরকে সমর্থন দিতে প্রার্থীতা করছেন নাকি কোন্দল রয়েছে তা বুঝে উঠতে পারছে না সাধারণ ভোটাররা।’

মেয়র পদপ্রার্থী মাসেদুল হক রাশেদ বলেন, ‘জোসনা হক আমার স্ত্রী। সে নির্বাচনে প্রার্থী হলেও তার ভোটটি আমাকে দিবেন। তিনি শূন্য..শূন্য।’

এব্যাপারে জোসনা হকের বক্তব্য জানতে ফোন করা হলেও রিসিভ করেননি তিনি। 

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা কর্তৃক ঘোষিত মেয়র পদে বৈধ ৫ প্রার্থীর মধ্যে তারা দুজন স্বামী-স্ত্রী। এই পদের অন্য প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. মাহবুবুর রহমান চৌধুরী (নৌকা), স্বতন্ত্র থেকে জগদীশ বড়ুয়া (হেলমেট) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জাহেদুর রহমান (হাতপাখা)।

জেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, ‘নাগরিক অধিকার বলে প্রার্থী হওয়ার উপযুক্ত যোগ্য যে কেউ নির্বাচনে অংশ নিতে পারেন। তাতে নির্বাচন অফিসের পক্ষ থেকে কোনো বিধি নিষেধ নেই।’ 

আগামি ১২ জুন এই পৌরসভার ভোট গ্রহণ করা হবে। শুক্রবার (২৬ মে) জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ৫ জন মেয়র , ১২ ওয়ার্ডে ৫৬ জন  কাউন্সিলর ও ৪ ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

শুক্রবার দুপুরে প্রতীক বরাদ্দ পাওয়ার পর দুপুর থেকে শহরের প্রধান সড়ক ও অলিগলিতে শত শত কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল ও মাইকিং করে ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা।

পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

তারেকুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়