ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

কক্সবাজারে মেয়র পদে বিদ্রোহী প্রার্থীকে আ. লীগ থেকে বহিষ্কার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৮ মে ২০২৩  
কক্সবাজারে মেয়র পদে বিদ্রোহী প্রার্থীকে আ. লীগ থেকে বহিষ্কার

কক্সবাজার পৌরসভা নির্বাচন বাংলাদেশ আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র পদপ্রার্থী মাশেদুল হক রাশেদকে বহিষ্কার করা হয়েছে। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

কক্সবাজার পৌরসভা নির্বাচনে তিনি নাগরিক কমিটির ব্যানারে নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন। 

শনিবার (২৭ মে) জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাশেদুল হক রাশেদের বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৬ নং অনুচ্ছেদের (ক) ধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এ কারণে কেন্দ্রের নির্দেশনা এবং পরামর্শ অনুযায়ী তাকে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আওয়ামী লীগের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

পাশাপাশি আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের কোনো নেতাকর্মী দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ বা কোনো রকম কর্মকান্ডে সম্পৃক্ত হলে তাদের বিরুদ্ধেও গঠনতন্ত্রের আলোকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে বলে নেতারা জানিয়েছেন।

তারা বলেন, ‘কক্সবাজার পৌর নির্বাচনে মাহাবুবুর রহমান চৌধুরীকে মেয়র পদে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছেন মাশেদুল হক রাশেদ। গঠনতন্ত্র অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দলের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

আগামি ১২ জুন এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

তারেকুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়