ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাজেদা বেগম হত্যা: সতিনসহ দুই জনের যাবজ্জীবন

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ৩০ মে ২০২৩  
সাজেদা বেগম হত্যা: সতিনসহ দুই জনের যাবজ্জীবন

পটুয়াখালীর গলাচিপার রতনদী গ্রামের বাসিন্দা সাজেদা বেগম হত্যা মামলায় সতিন ফজিলাতুন্নেছা ও তার ভাই বশির উদ্দিন খলীফাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তথ্য প্রমাণ না থাকায় মামলার অপর দুই আসামি নিহতের ভাশুরের ছেলে বশির হাওলাদার ও  মনোয়ারা বেগম নামের এক নারীকে খালাস দেওয়া হয়। 

মঙ্গলবার (৩০ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. এনামুল হক এ আদেশ প্রদান করেন।

দীর্ঘদিন পর মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও বাদী। 

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২১ সেপ্টেম্বর রাতে রতনদী গ্রামের নয়া মিয়ার প্রথম স্ত্রী সাজেদা বেগমকে দ্বিতীয় স্ত্রী ফজিলাতুন্নেছা ও তার ভাই বশির উদ্দিন শ্বাসরোধে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেন। পরদিন সকালে সাজেদা বেগম পুকুরে ডুবে মারা গেছেন বলে অপপ্রচার চালান আসামিরা। পরে নয়া মিয়া গলাচিপা থানায় একটি অপমৃত্যুর মামলা করেন। কিন্তু নিহতের ভাই কামরুল ইসলামের ঘটনাটি সন্দেহ হয়। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর ওই বছরের ৩০ সেপ্টেম্বর ৫ জনের নামে গলাচিপা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা করেন তিনি। আদালত মামলাটি এজার হিসেবে গণ্য করে গলাচিপা থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়। তদন্ত শেষে মামলার আইও সিআইডি ইন্সপেক্টর শাহজাহান সিরাজ ৫ নম্বর আসামি মসুদ খন্দকারকে বাদ দিয়ে ২০১১ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইউছুফ আলী হাওলাদার এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট শংকর লাল কর্মকার ও অ্যাডভোকেট চন্দন সমদ্দার।

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়