ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

যশোরে ছাত্রদলের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা, আহত ৫

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ৩০ মে ২০২৩  
যশোরে ছাত্রদলের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা, আহত ৫

যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় (এম এম কলেজ) ছাত্রদলের বৃক্ষরোপণ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরে কলেজ মসজিদগেট এলাকায় হামলা করা হয়। 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করে ছাত্রদল। এ সময় ‘জয় বাংলা’ ও ছাত্রলীগের স্লোগান দিয়ে হামলা করা হয় বলে অভিযোগ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। 

এই ঘটনায় কলেজ ছাত্রদলের আহ্বায়কসহ পাঁচজন আহত রয়েছে। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন— কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম (৩২), সদস্য সচিব কামরুল ইসলাম (২৮), যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম বিল্টু (২৬), টিটন তরফদার (২৬) ও সাদিকুর রহমান (২৪)।

কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম বলেন, ‘মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে এম এম কলেজ ছাত্রদলের উদ্যোগে বৃক্ষরোপন, দোয়া মাহফিল ও খাবার বিতরণের কর্মসূচি ছিল। বাদ জোহর কলেজ মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার পরে অসহায়দের যখন খাবার বিতরণ কর্মসূচি চলছিল, তখন কলেজ ছাত্রলীগ নেতা অহিদুল ইসলাম রাব্বীর নেতৃত্বে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী জয় বাংলা এবং ছাত্রলীগের স্লোগান দিয়ে তাদের কর্মসূচিতে হামলা করে। এরপর ছাত্রদলের নেতাকর্মীর উপর ছাত্রলীগের নেতাকর্মীরা বেধড়ক মারপিট করে।’ 

এই ঘটনায় পাঁচজন গুরুতর এবং বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানান হাসান ইমাম। 

অভিযুক্ত ছাত্রলীগনেতা রাব্বীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। আর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, কলেজে ছাত্রলীগের কমিটি নেই। ছাত্রলীগের যারা কর্মী আছে, তারা এই কাজ করতে পারে না। ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলে নিজেরা এই ঘটনা ঘটিয়ে ছাত্রলীগের উপর অভিযোগ দিচ্ছে।

আর যশোর কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল আলম বলেন, ‘আমরা একজনের আহতের ঘটনা শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়