ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

মিতু হত্যাকাণ্ডে অংশ নেওয়া চার্জশিটভুক্ত আসামি কালু গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ৩ জুন ২০২৩   আপডেট: ১০:১২, ৩ জুন ২০২৩
মিতু হত্যাকাণ্ডে অংশ নেওয়া চার্জশিটভুক্ত আসামি কালু গ্রেপ্তার 

মাহমুদা খানম মিতু

চট্টগ্রামের আলোচিত সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যাকাণ্ডে অংশ নেওয়া চার্জশিটভুক্ত আসামি কালুকে গ্রেপ্তার করেছে পিবিআই। 

শনিবার (৩ জুন) ভোর রাতের দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নগরের বিশ্বকলোনী এলাকা থেকে কালুকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।  

পিবিআই’র সহকারী পুলিশ সুপার নাঈমা সুলতানা এর সত্যতা নিশ্চিত করেছেন। 

পিবিআই জানায়, গ্রেপ্তারকৃত মিতু হত্যায় সরাসরি কিলিং মিশনে অংশ নেওয়া চার্জশিটভুক্ত আসামি কালু। এই আসামি মোটরসাইকেল থেকে মিতুকে লক্ষ্য করে গুলি করে। ২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী  মাহমুদা খানম মিতু। হত্যাকাণ্ডের পর পুলিশ সুপার বাবুল আক্তার নিজে বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকালে এই হত্যাকাণ্ডে পুলিশ সুপার বাবুল আক্তারের সম্পৃক্ততা পায় পিবিআই। 

পরবর্তীতে পিবিআই ২০২১ সালের ১২ মে  বাবুলের শ্বশুর সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন বাদী হয়ে পাঁচলাইশ থানায় নতুন করে মিতু হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করা হয়। সেই মামলায় গত বছরের ১৩ সেপ্টেম্বর বাবুল আক্তারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পিবিআই। আসামিদের মধ্যে বাবুল আক্তারসহ চারজন কারাগারে, কালুসহ দুজন পলাতক এবং একজন জামিনে ছিলেন।  সর্বশেষ পিবিআই কালুকে গ্রেপ্তার করতে সক্ষম হলো। 

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়