ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

টেকনাফে ৫ রোহিঙ্গা অপহরণ 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৩ জুন ২০২৩   আপডেট: ১৬:১০, ৩ জুন ২০২৩
টেকনাফে ৫ রোহিঙ্গা অপহরণ 

টেকনাফের আলীখালী ক্যাম্প থেকে দুই কিশোরসহ পাঁচ রোহিঙ্গাকে অপহরণ করেছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২জুন) রাত ৮টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের আলীখালী ২৫ নম্বর ক্যাম্পের ডি/২০ ব্লকে ঘটনাটি ঘটে।

অপহৃতরা হলেন- হ্নীলা ইউনিয়নের আলীখালী রোহিঙ্গা ক্যাম্প-২৫, ব্লক ডি/২২ এর বাসিন্দা নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২), একই ক্যাম্পের সামসু আলমের ছেলে জাহাঙ্গীর আলম (১৬), মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ (১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)।

ওই ক্যাম্পের মাঝি নুরুল আমিন জানান, শুক্রবার রাত ৮টার দিকে ডি/২০ ব্লকের রহিম উল্লাহর দোকানের সামনে থেকে ৫ রোহিঙ্গাকে অপহরণ করে ১২ থেকে ১৫ অস্ত্রধারী। এসময় অপহরণকারীদের প্রত্যেকের মুখে মুখোশ ছিল। 

তিনি আরও জানান, ঘটনার একদিন পার হলেও অপহৃতদের কোনো খোঁজ খবর মিলেনি। অপহরণের ঘটনাটি অপহৃতদের পরিবারের সদস্যরা আলীখালী এপিবিএন পুলিশ ক্যাম্পকে অবগত করেছেন। 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে অপহরণের বিষয়ে কোনো সংবাদ পাইনি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ অধিনায়ক পুলিশ সুপার জামাল পাশা বলেন, ‘আলীখালী ক্যাম্প থেকে ৫ রোহিঙ্গাকে অপহরণের বিষয়টিতে খোঁজ খবর নেওয়া হচ্ছে।’ 

প্রসঙ্গত, গেল আট মাসে টেকনাফে ৬৫ জন ব্যক্তি অপহরণের শিকার হয়েছেন। এদের মধ্যে ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকিরা মুক্তিপণ দিয়ে বাড়ি ফিরেছেন।

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়